সীতাকুন্ডে আরো ৩ জন করোনা পজিটিভ

সীতাকুন্ড প্রতিনিধি

লক ডাউন যত শিথিল হচ্ছে আস্তে আস্তে করোনা আক্রান্ত হওয়ার সংখ্যা দিন দিন বাড়ছে। বিকাল চারটা পর্যন্ত মার্কেট খোলার নির্দেশনা দেয়া হয়েছে । এতে সচেতনরা আশঙ্কা করছেন করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়তে থাকবে।জিবনের চেয়ে যখন কেনাকাটা বেশি হয়ে যায় তখন আফসোসের সীমা থাকে না।

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় একদিনেই ৩ জন করোনা রোগী সনাক্ত হয়েছে।

৬ মে বুধবার দুপুর,সন্ধ্যা ও রাতে এ তিন রোগী সনাক্তের খবর পাওয়া যায়। আক্রান্তদের মধ্যে একজনের বাড়ি সীতাকুণ্ড উপজেলার কুমিরা ইউনিয়নে। তিনি কুমিরায় অবস্থিত পিএইচপি ফ্যাক্টরিতে সুপারভাইজার হিসেবে কর্মরত ছিলেন । ঐ ফোরম্যানের নমুনা পজিটিভ আসার পর কুমিরায় অবস্থিত পিএইচপি গ্রুপের একটি ফ্যাক্টরি লগডাউন করা হয়েছে। প্রতিষ্টানের কর্মরত প্রায় ১৫০ জন কর্মচারী ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে।

অপরজন সলিমপুর ইউনিয়ের ৬নং ওয়াড়ের বাসিন্দা। তিনি পেশায় একজন সবজি ব্যবসায়ী। তিনি কালুশাহ নগর এলাকার তজু আহমদ এর বাড়ীতে ভাড়া থাকেন। আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা ৬ পরিবারের ৩৩ সদস্যকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।
বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম সিভিক সার্জন শেখ ফজলে রাব্বি।

এছাড়া বুধবার দুপুরে শনাক্ত হওয়া ব্যক্তি ব্র্যাকের যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচীর উপজেলা ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন । তিনি পৌর সদরের আমিরাবাদ এলাকায় জনৈক লিটনের ভাড়া বাসায় বসবাস করছেন। তার গ্রামের বাড়ি রংপুর জেলায় বলে জানা গেছে। আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা ৩০ পরিবারের ১২৮ সদস্যকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ।

সীতাকুণ্ডে এ নিয়ে মোট রোগীর সংখ্যা ৭ জনে দাঁড়িয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ নুরউদ্দিন রাশেদ।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *