মিরসরাইয়ে বিএনপি-আওয়ামী লীগের সংঘর্ষে নিহত ১

মিরসরাইয়ে বিএনপি-আওয়ামী লীগের সংঘর্ষে নিহত ১

চট্টগ্রামের মিরসরাইয়ে বিএনপি ও আওয়ামী লীগের সংঘর্ষে জাহিদ হোসেন রুমন (১৬) নামে একজন নিহত হয়েছেন। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ২০ নেতাকর্মী আহত হয়েছে বলে জানা গেছে। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার আজমপুর বাজার এলাকায় এ সংঘর্ষ হয়।

সংঘর্ষে নিহত জাহিদ হোসেন রুমন ওসমানপুর এলাকার মরহুম নুরের জামানের ছেলে। তিনি ছাত্রলীগ কর্মী বলে দাবি উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাসুদ করিম রানার। জানা গেছে, আগামী ৫ অক্টোবর বিএনপির ১৫ দিনের কর্মসূচির মধ্যে কুমিল্লা থেকে চট্টগ্রাম অভিমুখে রোডমার্চ উপলক্ষে মিরসরাইয়ে একটি পথসভা করার কথা রয়েছে। তারই প্রস্তুতি হিসেবে শুক্রবার চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নুরুল আমিন চেয়ারম্যান উপজেলার ৫ নম্বর ওসমানপুর ইউনিয়নে সভার প্রস্তুতি নিচ্ছেলেন।

বিএনপির দাবি, সভার প্রস্তুতি সময় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের লোকজন তাদের ওপর হামলা করে। এতে তাদের ১৫ নেতাকর্মী আহত হয়।

তবে স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের দাবি, শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে ওসমানপুর ইউনিয়নে আজমপুর বাজারে বিএনপির লোকজন ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে ওসমানপুর ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক মোহাম্মদ হাসান, মিরাজ, আরেফিন ও রাফিসহ পাঁচ নেতাকর্মী আহত হন।

মিরসরাই উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শাহিনুল ইসলাম স্বপন দাবি করেন, আগামী ৫ অক্টোবরের কর্মসূচির প্রস্তুতি হিসেবে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নুরুল আমিন চেয়ারম্যান স্থানীয় নেতাকর্মীদের নিয়ে একটি প্রস্তুতি সভার আয়োজন করেন। সভা শেষে বাড়ি ফেরার পথে আজমপুর বাজারে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়। এতে বিএনপি, যুবদল ও ছাত্রদলের অন্তত ১৫ নেতাকর্মী আহত হন।

ওসমানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: শাহ্ আলম বলেন, ‘বিএনপি নেতা নুরুল আমিন চেয়ারম্যানের অনুসারীরা স্থানীয় আজমপুর বাজারে আমাদের ছাত্রলীগ নেতা হাসান ও তার কয়েক সহযোদ্ধার ওপর হামলা চালায়। এতে হাসপাতালে রুমন নামে এক ছাত্রলীগ কর্মী নিহত হন এবং আহত হয় পাঁচজন।’

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: জাহিদ হোসেন শুক্রবার সন্ধ্যায় জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরে বিস্তারিত জানাতে পারব।’


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *