কীসের ইঙ্গিত দিলেন চাঁটগাইয়া তামিম?

কীসের ইঙ্গিত দিলেন চাঁটগাইয়া তামিম?

তামিম নিজের অফিসিয়াল ফেসবুক পেজে নতুন একটি স্ট্যাটাস দিয়েছেন। যেখানে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে তার সর্বশেষ খেলা ম্যাচটির ছবি ও দিনক্ষণ উল্লেখ করেছেন। সঙ্গে একটি ক্যাপশনও জুড়ে দিয়েছেন। কীসের ইঙ্গিত দিয়ে রাখলেন তামিম?

গত ২৩ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলে বাংলাদেশ। সেই ম্যাচে বাংলাদেশ বড় ব্যবধানে হারলেও দীর্ঘদিন পর দলে ফেরা তামিম ব্যাট হাতে দারুণ শুরু পেয়েছিলেন। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৫২ বলে ৪৪ রান করেন দেশসেরা এই ওপেনার। যদিও তৃতীয় ম্যাচে ফিটনেস ইস্যুতে বিশ্রামে যান তিনি। ফলে আন্তর্জাতিক ক্রিকেটে তামিমের এখন পর্যন্ত সেটিই শেষ ম্যাচ।

ফেসবুক পোস্টে সেই ম্যাচে নিজের খেলা একটি শটের ছবি দিয়ে তামিম ক্যাপশনে লিখেছেন, ‘সবসময় আলোর দিকে এগিয়ে যাবেন, অন্ধকার এমনিতেই আপনার পেছনে পড়ে যাবে।’

এমন পরিস্থিতি আগে কখনো দেখেনি বাংলাদেশের ক্রিকেট। দলের দুই সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল এবং সাকিব আল হাসানের দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে। নিজের ফেসবুক পেজে কিংবা টিভি চ্যানেলের সামনে দলের বিভেদ নিয়ে কথা বলেছেন দুজনই। তামিম কথা বলেছেন নিজের বাদ পড়ার প্রক্রিয়া নিয়ে। ওপেনিং পজিশন ছেড়ে নিচে নেমে খেলার প্রস্তাবনা আসায় সরে গিয়েছেন বলে জানান তিনি।

অন্যদিকে এমন প্রশ্নের প্রতিক্রিয়ায় দেশের এক টিভি চ্যানেলে সাকিব আল হাসান সরাসরিই বলেছেন, দলীয় সিদ্ধান্ত মানতে পারছেন না এমন খেলোয়াড় দলে প্রয়োজন আছে বলে মনে করেন না তিনি। তামিমের বিশ্বকাপ দলে না থাকা প্রসঙ্গে তার নিজের ভূমিকা নিয়ে সাকিব বলেন, ‘এই বিষয়ে কারও সঙ্গে কোনো আলোচনাই হয়নি।’ 


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *