প্রধানমন্ত্রী পৌঁছেছেন লন্ডনে

লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে এসে পৌঁছেছেন। শনিবার (৩০ সেপ্টেম্বর) স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে ব্রিটিশ এয়ারওয়েজের একটি বিমান হিথ্রো বিমানবন্দরে পৌঁছায়।

বিমানবন্দরে লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম ফুল দিয়ে স্বাগত জানান। বিমানবন্দর থেকে বেরিয়ে হোটেলের উদ্দেশে যাত্রা করেন প্রধানমন্ত্রী।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) ওই ফ্লাইট ওয়াশিংটন ডিসি থেকে স্থানীয় সময় রাত ১১টা ৪০ মিনিটে লন্ডনের উদ্দেশে ডুলস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হয়।

জানা গেছে, হোটেল লবিতে যুক্তরাজ্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অপেক্ষমাণ নেতাকর্মীরা তাকে স্বাগত জানাবেন। সেখানে অপেক্ষায় রয়েছেন যুক্তরাজ্য আওয়ামীগ সভাপতি সুলতান শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, সিলেট সিটি মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী প্রমুখ।

এর আগে ১৭ থেকে ২২ সেপ্টেম্বর নিউইয়র্কে ৭৮তম জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন এবং অন্যান্য উচ্চ পর্যায়ের পক্ষ ও দ্বিপক্ষীয় অনুষ্ঠানে যোগদানের পর গত ২৩ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসি পৌঁছান প্রধানমন্ত্রী।

ওয়াশিংটন ডিসিতে অবস্থানের সময় যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের দেওয়া সংবর্ধনায় যোগ দেন শেখ হাসিনা এবং ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেন।

প্রধানমন্ত্রী আগামী ৩ অক্টোবর রাত ৮টা ৩৫ মিনিটে (লন্ডন সময়) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বাণিজ্যিক ফ্লাইটে (বিজি-২০৮) লন্ডন ত্যাগ করবেন এবং ৪ অক্টোবর বাংলাদেশ সময় বেলা সাড়ে ১২টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *