চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত ১৪৩ জন হাসপাতালে 

 সিভয়েস প্রতিবেদক

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত ১৪৩ জন হাসপাতালে 

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। তবে এ সময়ে এ রোগে নতুন করে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১৪৩ জন। তাদের মধ্যে ৬৯ জন সরকারি ও ৭৪ জন বেসরকারি বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। শনিবার (৩০ সেপ্টেম্বর) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে আরও বলা হয়, আক্রান্তদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৮ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজ (বিআইটিআইডি) হাসপাতালে ১৭ জন, বিভাগীয় পুলিশ হাসপাতালে ২ জন, জেনারেল হাসপাতালে ১৪ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ২৮ জন ভর্তি হয়েছেন।

চলতি বছর চট্টগ্রামে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৯ হাজার ৬৭৯ জন। এরমধ্যে জানুয়ারিতে ৭৭ জন, ফেব্রুয়ারিতে ২২ জন, মার্চে ১২ জন, এপ্রিলে ১৮ জন, মে মাসে ৫৩ জন, জুনে ২৮৩ জন এবং জুলাইয়ে ২ হাজার ৩১১ জন, আগস্টে ৩ হাজার ১১ জন এবং সেপ্টেম্বরে ৩ হাজার ৮৯২ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯ হাজার ২৮৬ জন। এছাড়া বাকি ৩৯৩ জন বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে। তাদের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১৩৯ জন, ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ৩৬ জন এবং জেলার অন্যান্য হাসপাতালগুলোতে ২১৮ জন ভর্তি রয়েছে। 

এছাড়া চলতি বছরে মারা গেছে ৭৪ জন। এদের মধ্যে ২৩ জন পুরুষ, ২৫ জন নারী এবং শিশু-কিশোর মিলিয়ে ২৬ জন। এর আগে ২০২০ সালে চট্টগ্রামে ১৭ জন, ২০২১ সালে ২৭১ জন এবং ২০২২ সালে পাঁচ হাজার ৪৪৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছিল। ২০২২ সালে ৪১ জন এবং ২০২১ সালে পাঁচ জন মারা গিয়েছিল।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *