সীতাকুণ্ডে মহিষ হস্তান্তর প্রক্রিয়া শুরু

 সীতাকুণ্ডে মহিষ হস্তান্তর প্রক্রিয়া শুরু

প্রকৃত মালিকদের হাতে মহিষ হস্তান্তর প্রক্রিয়া শুরু করেছেন সীতাকুণ্ড উপজেলা প্রশাসন।

চট্টগ্রামের সীতাকুণ্ডে উদ্ধার হওয়া ১৫৯টি মহিষ হস্তান্তর প্রক্রিয়া শুরু করেছে উপজেলা প্রশাসন। ঘূর্ণিঝড় সিত্রাং’র  সময় জোয়ারের পানিতে ভেসে মহিষগুলা সীতাকুণ্ডের কয়েকটি ইউনিয়নের সাগর উপকূলে আসে। স্থানীয়রা মহিষগুলো উদ্ধার করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করলে তিনি মহিষগুলো স্থানীয় জনপ্রতিনিধির জিম্মায় রাখার নির্দেশ দেন। 

পরবর্তীতে সন্দ্বীপ, হাতিয়া, নোয়াখালী, উড়ির চর সহ সম্ভাব্য সব জায়গায় খবর দেওয়া হয়। থানায় সাধারণ ডায়েরি করে মহিষের গায়ে দেওয়া চিহ্নসহ প্রকৃত মালিকদের উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে যোগাযোগ করতে বলা হয়। সেই অনুযায়ী বিভিন্ন স্থান থেকে মহিষের মালিকানা দাবি করে  ৩৬ জন উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে যোগাযোগ করেন। তাদের মধ্যে থেকে যাচাই-বাছাই শেষে প্রকৃত মালিকদের মহিষগুলো হস্তান্তর প্রক্রিয়া শুরু করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তার মো. শাহাদাত হোসেন বলেন, এ পর্যন্ত আমরা ১৫৯টি মহিষ উদ্ধার করেছি। মোট ৩৬ জন তাদের মহিষের মালিকানা দাবি করে আমাদের কাছে আবেদন জমা দিয়েছে। সবগুলো আবেদন যাচাই-বাছাই শেষে প্রকৃত মালিকদের কাছে মহিষ হস্তান্তর প্রক্রিয়া শুরু করা হয়েছে। আশা করছি দু’দিনের মধ্যে সবগুলো মহিষ হস্তান্তর করা সম্ভব হবে।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *