সীতাকুণ্ডে অসহায় পরিবারকে ঘরে বন্দি করে বাড়ির সামনে জোরপূর্বক সীমানা প্রাচীর নির্মাণ

নিউজ ডেস্কঃ সীতাকুণ্ডে অসহায় একটি পরিবারকে রাতের অন্ধকারে ঘরে তালা লাগিয়ে বন্দি করে বাড়ির সামনে জোরপূর্বক সীমানা প্রাচীর নির্মাণ করেছে প্রতিপক্ষ প্রভাবশালী মহল। ১৩ ফেব্রুয়ারি শনিবার রাত এগারোটায় সীতাকুণ্ডের মুরাদপুর ইউনিয়নের দঃ রহমত নগর গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, বেশ কিছু দিন ধরে দঃ রহমত গ্রামের বাসিন্দা ইসমাঈল সওদাগর ও হাতিলোটা গ্রামের আমিনুর রহমানের বাড়ির শামসুল আলম এর মাঝে জায়গা-জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। বিরোধপূর্ণ জায়গা নিয়ে বর্তমানে আদালতে উভয়পক্ষের মামলা চলমান। স্থানীয় থানা প্রশাসনের নির্দেশে বিরোধকৃত জায়গায় উভয়পক্ষকে কোন প্রকার স্থাপনা নির্মাণের নিষেধাজ্ঞা দেওয়া হলেও জায়গাটি ইসমাইল সওদাগরের চলাচলের রাস্তা হওয়ায় হাঁটার ব্যাপারে অনাপত্তি দেওয়া হয়। তবে গতকাল রাতে
ইসমাঈল সওদাগরের প্রতিপক্ষ শামসুল আলম আইনের তোয়াক্কা না করে দলবল সাথে নিয়ে রাতের অন্ধকারে ইসমাঈল সওদাগরের বাড়ির সামনে ও পিছনে শিকল দিয়ে তালা লাগিয়ে দেয়। এসময় জরুরী কাজে বাহিরে বিরোতে চাইলেও বাঁধা প্রদান করেন শামসুল আলম ও তার লোকজন। ঘরবন্দী মানুষকে রাতের অন্ধকারে আটকে রেখেই বাড়ির সম্মুখে কাঁটা তারের বেড়া দিয়ে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন শামসুল আলম। এসময় রাতেই কাঁটা তারের বেড়া দেওয়া হলেও ইসমাঈল সওদাগরের বাড়িতে লাগানো তালা না খুলে চলে যায় তারা। পরে সকালে গ্রামের অন্য মানুষকে মুঠোফোনে ডেকে এনে তালা ভেঙে ঘর থেকে বের হয় ইসমাঈল সওদাগর ও তার পরিবারের লোকজন। এ ঘটনায় ভুক্তভোগী ইসমাইল হোসেন সওদাগরের ছেলে মো. জামশেদ উদ্দিন ক্ষোভ প্রকাশ করে বলেন, বাদী শামসুল আলম নানাভাবে আমাদের উপর অন্যায়, অবিচার করছে। তার জন্য আমরা শান্তিতে বসবাস করতে পারছি না বিভিন্ন সময় বাড়িতে নিজে এসে ও লোক পাঠিয়ে আমাদের হুমকি-ধামকি দিয়ে যাচ্ছে। তার অপতৎপরতায় আমরা শঙ্কিত। আমরা এই অন্যায়ের বিচার চাই এবং এর সুরাহা চাই।

এ বিষয়ে শামসুল আলম এর সাথে যোগাযোগ করার চেষ্টা করেও সম্ভব হয়নি।

ভুক্তভোগী পরিবারটি আইনের আশ্রয় ও তাদের নিরাপত্তা চেয়েছেন।

সূত্রঃ খায়রুল ইসলাম


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *