বিশ্বজুড়ে করোনা/ এ পর্যন্ত প্রাণহানি ৬৩ লাখ ৩২ হাজার, শনাক্ত ছাড়িয়েছে ৫৪ কোটির ঘর

বিশ্বজুড়ে একদিনের তুলনায় করোনায় বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যা। একইসঙ্গে বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। এতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ লাখ ৩২ হাজার ৩২৫ জনে। এবং আক্রান্তের সংখ্যা পার করেছে ৫৪ কোটি ৯ লাখ ২৩ হাজার ৩৩৫ জনের ঘর। 

মঙ্গলবার (১৪ জুন) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য থেকে এসব জানা গেছে। 

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭০১ জন। যা আগের দিনের তুলনায় দেড় শতাধিক বেশি। একই সময়ে ভাইরাসটিতে নতুন আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৬ হাজার ৩৯ জন। যাতে একদিনের ব্যবধানে সংক্রমণে বেড়েছে আড়াই হাজারেরও বেশি। 

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ৪২৪ জন এবং মারা গেছেন ১১৩ জন। 

এছাড়া একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে তাইওয়ানে ১০৯ জন, ফ্রান্সে ৯২ জন, ব্রাজিলে ৫৩ জন, দক্ষিণ কোরিয়ায় ১৭ জন, জার্মানিতে ৩০ জন, রাশিয়ায় ৫৬ জন, ইতালিতে ৪১ জন, জাপানে ১২ জন, অস্ট্রেলিয়ায় ১১ জন, থাইল্যান্ডে  ১৫ জন, চিলিতে ১৪ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *