নতুন তথ্যসচিব হলেন মো. হুমায়ুন কবীর খন্দকার

 নতুন তথ্যসচিব হলেন মো. হুমায়ুন কবীর খন্দকার

মো. হুমায়ুন কবীর খন্দকার।

মো. মকবুল হোসেনকে বাধ্যতামূলক অবসরে পাঠানোর পর গত ২৭ অক্টোবর শিল্পসচিব জাকিয়া সুলতানাকে তথ্যসচিব পদে নিয়োগ দেওয়ার পর তিনি যোগদানের আগেই আবারও তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব পদে পরিবর্তন এনেছে সরকার। এবার তথ্য ও সম্প্রচার সচিব পদে নিয়োগ দেয়া হয়েছে মো. হুমায়ুন কবীর খন্দকারকে। এর আগে তিনি নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব ছিলেন।

মঙ্গলবার (১ নভেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ পদায়ন করা হয়। 

প্রজ্ঞাপন অনুযায়ী, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব পদে নিয়োগ পেয়েছেন মো. হুমায়ুন কবির খোন্দকার। শিল্প মন্ত্রণালয়ের সচিব হিসেবে তার বদলি আদেশাধীন। 

এছাড়া স্থানীয় সরকার বিভাগে সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে মুহাম্মদ ইবরাহিমকে, এর আগে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের পাবলিক প্রাইভেট পার্টনারশীপ কতৃপক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা (সচিব) হিসেবে দায়িত্বে ছিলেন।

একইসঙ্গে ওই আদেশে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ৩১ অক্টোবর, ২০২২ এর প্রজ্ঞাপনে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. কামাল হোসেনকে সিনিয়র সচিব পদে নিয়োগকৃত স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এবং ২৭ অক্টোবর, ২০২২ তারিখের প্রজ্ঞাপনে শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানাকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি আদেশে তাদের জন্য প্রযোজ্য অংশটুকু বাতিল করা হলো।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *