নতুন জার্সিতে মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল

সাগরিকার মাঠে আফগানদের বিরুদ্ধে নতুন জার্সিতে ব্যাটে-বলের লড়াইয়ে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। বুধবার সকাল ১১টায় শুরু হবে তিন ম্যাচ ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচ।
আফগান মিশন শুরুর আগেই মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) চট্টগ্রামের হোটেল রেডিসনের লবিতে নিজেদের নতুন জার্সি উন্মোচন করল বাংলাদেশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি পোস্ট করা হয়েছে, যেখানে নতুন জার্সিটি পরিধান করে আছেন ইয়াসিন-মিরাজ-মুস্তাফিজরা।

এদিকে আফগানিস্তানের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি সিরিজের জন্য বিসিবি ইতিমধ্যে দল ঘোষণা করেছে। প্রথমবারের মতো দলে ডাক পেয়েছে মুনিম শাহরিয়ার ও ইয়াসির আলী রাব্বি। আফগানদের বিপক্ষে ক্রিকেট সিরিজটা হবে টাইগারদের জন্য এসিড টেস্ট। কারণ তাদের সঙ্গে অতীত সিরিজ এবং বিভিন্ন টুর্নামেন্টে অভিজ্ঞতা মোটেও সুখকর নয়। আফগানরা যে মাটি কামড়ে খেলে এবং তারা যে অতি পরিশ্রমী, তা সবাই জানে।

সিরিজের স্পন্সরশিপ ঘোষণার অনুষ্ঠানে ডিআরএস থাকার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু।

আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ হিসেবে সিরিজের তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ ও আফগানিস্তান। বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ মাঠে গড়াবে আগামী ২৩ ফেব্রুয়ারি। সিরিজের বাকি দুই ম্যাচ ২৫ ও ২৮ ফেব্রুয়ারি। সবগুলো ম্যাচ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

আফগানিস্তানের সঙ্গে সিরিজের বাংলাদেশ স্কোয়াড:

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসাইন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, এবাদত হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী চৌধুরী, মাহমুদুল হাসান জয়।

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড:

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, শেখ মেহেদী হাসান, ইয়াসির আলী রাব্বি, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, শহিদুল ইসলাম ও মোহাম্মদ নাঈম শেখ।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *