চট্টগ্রাম-আগরতলা সরাসরি ফ্লাইট চালু স্পাইস জেটের, খরচ ৫ হাজারের বেশি

চট্টগ্রাম-আগরতলা সরাসরি ফ্লাইট চালু স্পাইস জেটের, খরচ ৫ হাজারের বেশি

চট্টগ্রামের সঙ্গে আকাশপথে সরাসরি যুক্ত হতে যাচ্ছে ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলা। খুব তাড়াতাড়ি চালু হবে আগরতলার মহারাজা বীর বিক্রম বিমানবন্দর থেকে চট্টগ্রাম পর্যন্ত বিমান পরিষেবা। আর এই রুটে ফ্লাইট পরিচালনা করবে ভারতীয় বিমান সংস্থা স্পাইসজেট।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ত্রিপুরার পরিবহনমন্ত্রী সুশান্ত চৌধুরীর বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে উত্তর-পূর্ব ভারতের অন্যতম প্রধান নিউজ পোর্টাল ইস্টমোজো।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ত্রিপুরার পরিবহনমন্ত্রী সুশান্ত চৌধুরী জানিয়েছেন আগরতলার মহারাজা বীর বিক্রম বিমানবন্দর ও চট্টগ্রামের মধ্যে ফ্লাইট পরিষেবা পরিচালনার জন্য দেশটি বিমান সংস্থা স্পাইসজেটকে দায়িত্ব দেওয়া হয়েছে।

মন্ত্রী জানান, নতুন এই ফ্লাইট সার্ভিস চালু হলে আগরতলার মহারাজা বীর বিক্রম বিমানবন্দর আন্তর্জাতিক মর্যাদায় উন্নীত হবে। এছাড়া চট্টগ্রামমুখী এই ফ্লাইটের ভাড়া ৪ হাজার থেকে সাড়ে চার হাজার রুপির মধ্যে থাকবে বলেও জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার জিরানিয়ায় আইডিটিআর (ইনস্টিটিউট অব ড্রাইভিং ট্রেনিং অ্যান্ড রিসার্চ) এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে সুশান্ত চৌধুরী বলেন, ‘আগরতলার এমবিবি বিমানবন্দরটি শিগগিরই আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত হতে চলেছে। রাজ্য সরকার যত তাড়াতাড়ি সম্ভব বিমান পরিষেবা শুরু করার জন্য বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের সাথে আলোচনা করছে। বিমান সংস্থা স্পাইসজেটকে প্রথম আন্তর্জাতিক রুটে যাত্রী পরিবহনের দায়িত্ব দেওয়া হয়েছে। 

তিনি আরও জানান, আগরতলা ও আখাউড়ার মধ্যে ইন্দো-বাংলা রেলপথ সংযোগও রাজ্যের নতুন সংযোগ প্রচেষ্টার আরেকটি প্রধান দিক। তিনি বলেন, ‘কেন্দ্রীয় মন্ত্রী জি কিষাণ রেড্ডি রাজ্যে থাকার সময় আন্তর্জাতিক রেল করিডরের এই সাইটটি পরিদর্শন করেছিলেন। আমরা আশা করি এই রেললাইনটি আগামী ছয় মাসের মধ্যে উদ্বোধনের জন্য প্রস্তুত হয়ে যাবে।’

মন্ত্রী বলেন, আগরতলা বিমানবন্দরে উন্নয়ন কাজ চালানো হয়েছে। সেখানে অত্যাধুনিক টার্মিনাল করা হয়েছে। পিক আওয়ারে সেখানে একসঙ্গে থাকতে পারবেন প্রায় ১২০০ যাত্রী। 


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *