চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ৪ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ৩ দশমিক ১০ শতাংশ। এদিনও রোগটিতে সংক্রমিত হয়ে কারো মৃত্যু হয়নি। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৮ হাজার ৭০২ জন এবং এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা পৌঁছেছে ১ হাজার ৩৬৭ জনে। 

মঙ্গলবার (২৩ আগস্ট) চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে পাওয়া করোনা মহামারির দৈনিক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নগরের ১১টি ল্যাব ও এন্টিজেন টেস্টে ১২৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৪ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু ধরা পড়ে।
 
চট্টগ্রামে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হওয়া ১ লাখ ২৮ হাজার ৭০২ জনের মধ্যে ৯৩ হাজার ৮১৭ জনই শহরের বাসিন্দা। বাকি ৩৪ হাজার ৮৮৫ জন বিভিন্ন উপজেলার। 

অন্যদিকে এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ১ হাজার ৩৬৭ জনের ৭৩৭ জন নগরের, বাকি ৬৩০ জন বিভিন্ন উপজেলার।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে। বাংলাদেশে ভাইরাসটিতে প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর বাণিজ্যিক নগরী চট্টগ্রামে প্রথম কোন রোগীর শরীরে জীবাণু ধরা পড়ে একই বছরের ৩ এপ্রিল এবং ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু হয় ওই বছরের ৯ এপ্রিল।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *