ঘূর্ণিঝড়ের পর সীতাকুণ্ডে ভেসে এলো শতাধিক মহিষ

 ঘূর্ণিঝড়ের পর সীতাকুণ্ডে ভেসে এলো শতাধিক মহিষ

সীতাকুণ্ড উপকূলে ভেসে আসা মহিষ।

চট্টগ্রামের সীতাকুণ্ডে সাগর উপকূলে জোয়ারের পানিতে ভেসে এসেছে শতাধিক মহিষ। মঙ্গবার দুপুর ২টার দিকে উপজেলার কয়েকটি স্থানে এসব মহিষ ভেসে আসে। উপজেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে মহিষগুলো তদারকি করা হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরের দিকে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের সাইনবোর্ড, ভাটিয়ারির চেয়ারম্যান ঘাটা, বাশঁবাড়িয়ার আকিলপুর  ও কুমিরা ইউনিয়নের আকিলপুরসহ সাগর উপকূলের কয়েকটি স্থানে জোয়ারের পানিতে ভেসে আসে মহিষগুলো। স্থানীয়রা মহিষগুলো দেখতে পেয়ে জনপ্রতিনিধিদের খবর দিলে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করেন। তিনি সংশ্লিষ্ট চেয়ারম্যানদের মহিষগুলো উদ্ধার করে ইউনিয়ন পরিষদে বেঁধে রাখতে নির্দেশ দেন। তবে বিস্তৃত উপকূলজুড়ে মহিষগুলো ভেসে আসাতে স্থানীয় কিছু ব্যক্তি কয়েকটি মহিষ লুকিয়ে রাখার চেষ্টা করেন। বিষয়টি পুলিশকে অবগত করলে ঘটনাস্থলে পুলিশের কয়েকটি টিম ঘটনাস্থলে আসে।

সোনাইছড়ি ইউনিয়নের সাইনবোর্ড এলাকা থেকে সীতাকুণ্ড থানার এসআই মুকিব হাসান বলেন, জোয়ারের পানিতে ভেসে আসা অনেক মহিষ উদ্ধার করে স্থানীয় ইউপি সদস্যদের জিম্মায় দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন বলেন, মহিষগুলো যাতে নিরাপদ থাকে সে বিষয়ে স্থানীয় চেয়ারম্যানদের নির্দেশ দেওয়া হয়েছে। উপযুক্ত প্রমাণ দিয়ে মালিকেরা মহিষগুলো নিয়ে যেতে পারবেন।

প্রসঙ্গত এর আগেও একাধিকবার জোয়ারের পানেতে অনেক মহিষ ভেসে এসেছিল। সেগুলোর বেশিরভাগই সন্দ্বীপ থেকে এসেছিল। পরবর্তীতে যাচাই করে সঠিক মালিকদের কাছে মহিষগুলো হস্তান্তর করা হয়।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *