এইচএসসি/ ইংরেজি ২য় পরীক্ষা দেয়নি চট্টগ্রামে ২৩৭৭ পরীক্ষার্থী, বহিস্কৃত ১

ইংরেজি ২য় পরীক্ষা দেয়নি চট্টগ্রামে ২৩৭৭ পরীক্ষার্থী, বহিস্কৃত ১

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষায় ইংরেজি দ্বিতীয় পত্র বিষয়ের পরীক্ষায় অনুপস্থিত ছিল ২ হাজার ৩৭৭ জন পরীক্ষার্থী। যা শতকরা হিসেবে ২ দশমিক ৭০ শতাংশ প্রায়। পরীক্ষায় অসুদপায় অবলম্বনের দায়ে নিজামপুর কলেজ কেন্দ্রের এক পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। বহিস্কৃত ওই পরীক্ষার্থী মিরসরাই কলেজের শিক্ষার্থী। 

রবিবার (১৩ নভেম্বর) শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এ তথ্য জানান।

চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে— চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলার ১১১টি কেন্দ্রে মোট ৮৭ হাজার ৮৬৭ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ৮৫ হাজার ৪৯০ জন পরীক্ষার্থী। 

এরমধ্যে চট্টগ্রামে ৬৫ হাজার ২৩৩ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৬৩ হাজার ২৪১। অনুপস্থিত ছিল ১ হাজার ৯৯২ জন। কক্সবাজার জেলায় ১০ হাজার ৪৫৬ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১০ হাজার ২৫৫ জন এবং অনুপস্থিত ছিল ২০১ জন। রাঙামাটি জেলায় ৪ হাজার ৬১৫ জনের মধ্যে অংশ নেয় ৪ হাজার ৫৫৪ জন। অনুপস্থিত ছিল ৬১ জন পরীক্ষার্থী।

একইভাবে খাগড়াছড়ি জেলায় ৪ হাজার ৯০৫ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৪ হাজার ৮৪১ জন এবং অনুপস্থিত ছিল ৬৪ জন। বান্দরবান জেলায় ২ হাজার ৬৫৮ জনের মধ্যে অংশ নেয় ২ হাজার ৫৯৯ জন এবং অনুপস্থিত ছিল ৫৯ জন পরীক্ষার্থী।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *