যুক্তরাষ্ট্রে ফ্লাইট বিধ্বস্ত, রোগীসহ সব আরোহী নিহত

 আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রে ফ্লাইট বিধ্বস্ত, রোগীসহ সব আরোহী নিহত

যুক্তরাষ্ট্রে একটি মেডিকেল ফ্লাইট বিধ্বস্ত হয়ে পাঁচজন নিহত হয়েছেন। এরমধ্যে একজন রোগীও ছিলেন। স্থানীয় সময় গত শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) রাতে যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্য নেভাদায় প্লেন বিধ্বস্তের পর প্রাণহানির এ ঘটনা ঘটে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এপি এবং মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট।

প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর নেভাদার পাহাড়ি এলাকায় গত শুক্রবার রাতে একটি বিমান দুর্ঘটনায় একজন রোগীসহ মেডিকেল ফ্লাইটে থাকা পাঁচজনই নিহত হয়েছেন।

লিয়ন কাউন্টি শেরিফের অফিস বলেছে, স্থানীয় কর্তৃপক্ষ শুক্রবার রাত সোয়া ৯টার দিকে নেভাদার স্টেজকোচের কাছে বিমান দুর্ঘটনার বিষয়ে কল পায় এবং এর দুই ঘণ্টা পরে ধ্বংসাবশেষ উদ্ধার করা হয়। প্রায় আড়াই হাজার বাসিন্দার গ্রামীণ এলাকা বলে পরিচিত স্টেজকোচ জায়গাটি রেনো থেকে প্রায় ৪৫ মাইল (৭২ কিলোমিটার) দক্ষিণ-পূর্বে অবস্থিত।

ওয়াশিংটন পোস্ট বলছে, বিমান এবং হেলিকপ্টারে করে অ্যাম্বুলেন্স পরিষেবা প্রদান করে কেয়ার ফ্লাইট। তারা বলেছে, বিমান দুর্ঘটনায় নিহতদের মধ্যে পাইলট, একজন ফ্লাইট নার্স, একজন ফ্লাইট প্যারামেডিক, একজন রোগী এবং রোগীর পরিবারের সদস্য রয়েছেন।

রেনো গেজেট জার্নাল জানিয়েছে, সংস্থাটির প্রেসিডেন্ট এবং সিইও ব্যারি ডুপ্ল্যান্টিস স্থানীয় সময় শনিবার বিকেলে বলেছেন- দুর্ঘটনার বিষয়ে নিহত পাঁচজনের আত্মীয়দের অবহিত করা হয়েছে। ডুপ্ল্যান্টিস বলেছেন, ‘আমরা তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই।’

লিয়ন কাউন্টির সার্জেন্ট নাথান কুপার বলেছেন, ‘এটি একটি সুন্দর পাহাড়ি অঞ্চল। তবে বিশেষ করে আবহাওয়া এখন যেভাবে চলছে, এটি খুব ভালো নয়।’

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড স্থানীয় সময় শনিবার সকালে টুইটারে জানিয়েছে, তারা দুর্ঘটনাস্থলে তদন্তকারীদের সাত সদস্যের একটি দল পাঠাচ্ছে। এনটিএসবি রোববার একটি সংবাদ সম্মেলনে আরও তথ্য প্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

এদিকে কেয়ার ফ্লাইট বিধ্বস্ত বিমানটিকে পিলাটাস পিসি-১২ বিমান হিসেবে চিহ্নিত করেছে। ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের (এফএএ) রেকর্ড অনুযায়ী, বিমানটি ২০০২ সালে তৈরি করা হয়েছিল

Written by Hossain

Leave a comment