টিউলিপটেক লিঃ বাংলাদেশ এর নতুন অফিস উদ্বোধন। Tulip Tech Full view

টিউলিপটেক লিঃ বাংলাদেশ এর নতুন অফিস উদ্বোধন।

টিউলিপটেক লিঃ একটি ইউকে ভিত্তিক আইটি কোম্পানি,
টিউলিপটেক লিঃ ২০১১ সাল থেকে বিশ্বব্যাপী সফলভাবে আইটি পরিসেবা প্রদান করে আসছে, টিউলিপটেক ইতিমধ্যে বাংলাদেশে সাফল্যের সাথে একবছর অতিক্রম করে গত ১৫ ফেব্রুয়ারি ২য় বছরে পদার্পণ করেছে,আজ টিউলিপটেক লিঃএর নতুন একটি অফিস এর শুভ উদ্বোধন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বখতিয়ার উদ্দীন চৌধুরী,
বিশিষ্ট শিক্ষাবিদ ও প্রশিক্ষক শরিফুল ইসলাম নিস্তার, সীতাকুণ্ড পৌরসভার নির্বাহি অফিসার মোঃ নজরুল ইসলাম,
কক্সবাজার পেশকার পাড়া সমাজ কমিটির সাবেক সভাপতি জনাব আব্দুল খালেক,
সীতাকুণ্ডের কৃতি সন্তান আইটি প্রকৌশলী ও এজিএম, ডিজিকন টেকনোলজিস লিঃ মিথুন দে পাভেল,
উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন টিউলিপটেক লিঃ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আকর দে পিনাক,

এবং উক্ত অফিস উদ্বোধন অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ ছাড়াও টিউলিপটেক বাংলাদেশের সকল আইটি প্রকৌশলী ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানের এক পর্যায়ে বক্তব্য প্রদানকালে অনুষ্ঠানের প্রধান অতিথি সীতাকুন্ড পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম বলেন টিউলিপটেক লিঃএকটি আইটি কোম্পানি যা বাংলাদেশের সাফল্যের সাথে কাজ করছে,

টিউলিপটেক লিঃ এর প্রতিষ্ঠাতা মাসুম সামজাদ আমার জ্যেষ্ঠ সন্তান উচ্চ শিক্ষার জন্য ইউকে গমন করে এবং পরবর্তীতে দীর্ঘদিন কর্মসূত্রে সেখানে অবস্থান করার পর আইটি ব্যবসায় নিজেকে সুপ্রতিষ্ঠিত করে। সমাজের মানুষের প্রতি ভালোবাসার টানে সে বার বার দেশে এসে সমাজসেবায় আমার সাথে অংশগ্রহণ করেছে। আমি সীতাকুণ্ড পৌরসভার মেয়র নির্বাচিত হওয়ার পরে সীতাকুন্ডের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মান উন্নয়নে মাসুম অংশগ্রহণ করে। সমাজ সেবার পাশাপাশি ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন নিয়ে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে চলেছেন দেশের প্রতি দায়বদ্ধতা থেকে সেই অগ্রযাত্রায় অংশীদার হতে মাসুম বাংলাদেশে টিউলিপটেকের কার্যক্রম শুরু করে। টিউলিপটেক ইতিমধ্যেই কাজ করা জন্য একটি আদর্শ প্রতিষ্ঠান হয়ে উঠেছে। আমি আনন্দিত যে আমার সন্তানের প্রতিষ্ঠিত কোম্পানী আজ বাংলাদেশের উন্নয়নে অংশীদার হচ্ছে এবং বাংলাদেশের আইটি সেক্টরে সম্ভাবনাময় তরুণদের চাকরির সুযোগ করে দিচ্ছে,
আমি মহান আল্লাহ করুণাময়ের কাছে টিউলিপটেকের সাফল্য ও সমৃদ্ধি কামনা করছি।

প্রধান অতিথির বক্তব্য রাখছেন সীতাকুণ্ড পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম

এছাড়াও টিউলিপটেক লিঃ এর প্রতিষ্ঠাতা মাসুম সামজাদ ইউকে থেকে সীতাকুন্ড বার্তাকে বলেন, টিউলিপটেক লিঃ ২০১১ সাল থেকে বিশ্বব্যাপী সফলভাবে আইটি সেবা প্রদান করছে টিউলিপটেক ইতিমধ্যে বাংলাদেশে সাফল্যের সাথে একবছর অতিক্রম করে গত ১৫ ফেব্রুয়ারি ২য় বছরে পদার্পণ করেছে। ইউকে ও বাংলাদেশ ছাড়াও সম্প্রতি ভারতের আহমেদাবাদে টিউলিপটেকের আরেকটি অফিস যাত্রা শুরু করেছে। গত ২০২১সালে ক্ষুদ্র পরিসরে বাংলাদেশে কার্যক্রম শুরু করলেও কাজের পরিধি বৃদ্ধির সাথে সাথে টিউলিপটেক বাংলাদেশে আমাদের কর্মী সংখ্যাও বাড়তে থাকে। তাই বাংলাদেশে কার্যক্রম শুরুর এক বছর পরেই আরো বড় পরিসরে টিউলিপটেক আজ নতুন অফিসে কার্যক্রম শুরু করতে যাচ্ছে, তিনি আরে বলেন,বাংলাদেশে অন্যান্য সেক্টরের থেকেও আইটি সেক্টর এগিয়ে যাবে।

তাছাড়া আমরা বাংলাদেশের আইটি সেক্টরে তরুণদের চাকরির সুযোগ করে দিচ্ছি , এই কোম্পানীতে সীতাকুণ্ডসহ বাংলাদেশের বিভিন্ন স্থানের দক্ষ ছেলে-মেয়েরা কাজ করছে পাশাপাশি স্নাতক পাশ করা নতুন ছাত্র-ছাত্রীরা দক্ষতা অর্জনের জন্য আমাদের কোম্পানীতে কাজ করার সুযোগ পাবে।

Written by Hossain

Leave a comment