চট্টগ্রামে একদিনে শনাক্ত ৯৩, মৃত্যু ১

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ৯৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ২৯ শতাংশ। আগের দিন ছিল ১৬ দশমিক ৮৩ শতাংশ। এসময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে পর পর দুই দিনে দুজনের মৃত্যু হলো চট্টগ্রামে।   

সোমবার (৪ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ দৈনিক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। 

তথ্য অনুযায়ী, গেল ২৪ ঘণ্টায় চট্টগ্রামে এন্টিজেন টেস্টসহ ১৩টি ল্যাবে ৬০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৯৩ জনের দেহে করোনা শনাক্ত হয়। শনাক্ত হওয়া ৯৩ জনের ৮২ নগরের এবং বাকি ১১ জনের মধ্যে সাতকানিয়ার ৩ জন, পটিয়া – বোয়ালখালীর ২ জন করে এবং আনোয়ারা, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি ও হাটহাজারীতে ১ জন করে শনাক্ত হয়েছেন । 

এ নিয়ে এ পর্যন্ত চট্টগ্রামে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৭ হাজার ৪৪৪ জনে। তাদের মধ্যে নগরের বাসিন্দা ৯২ হাজার ৮১২ জন এবং ৩৪ হাজার ৬৩২ জন বিভিন্ন উপজেলার। শুরু থেকে এ পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ১ হাজার ৩৬৫ জন। এদের মধ্যে ৭৩৫ জন নগরের এবং ৬৩০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। 

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। বাংলাদেশে ভাইরাসটিতে প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর দেশের দ্বিতীয় রাজধানীখ্যাত চট্টগ্রামে প্রথম কোন রোগী সংক্রমিত হয় একই বছরের ৩ এপ্রিল। ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।

Written by Hossain

Leave a comment