৭ ডিসেম্বর কক্সবাজারে জনসভা, থাকবেন শেখ হাসিনা

৭ ডিসেম্বর কক্সবাজারে জনসভা, থাকবেন শেখ হাসিনা

জনসভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূল নেতা-কর্মীদের চাঙা করতে জেলায় জেলায় জনসভা করবেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যেসব জেলায় দীর্ঘ কয়েক বছর তিনি যাননি, সেসব জেলাকে প্রাধান্য দিয়ে তৈরি হচ্ছে তাঁর সফরসূচি। 

সে হিসেবে আগামী ৭ ডিসেম্বর কক্সবাজারে আওয়ামী লীগের সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে উপস্থিত থাকবেন দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

মঙ্গলবার (১ নভেম্বর) কেন্দ্র থেকে এই তারিখ ঘোষণা করা হয় বলে জানিয়েছে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। 

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান জানিয়েছেন, ৭ ডিসেম্বর কক্সাবাজারে সমাবেশ হচ্ছে এটা চূড়ান্ত। ইতোমধ্যে কেন্দ্র থেকে নির্দেশনা এসে গেছে। সে মোতাবেক কাজ শুরু করেছে জেলা আওয়ামী লীগ। 

আজ মঙ্গলবার জনসমাবেশ বাস্তবায়ন করতে একটি অনির্ধারিত জরুরি বৈঠকও করেছে জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা। 
কেন্দ্রের নির্দেশনা অনুসরণ করে এই বৈঠকে নেয়া হয়েছে কয়েকটি মূল সিদ্ধান্ত। তার মধ্যে রয়েছে, আগামী ৭ নভেম্বর জেলা কার্যালয়ে করা হবে জরুরি বর্ধিত সভা।  সেখানে জেলা আওয়ামী লীগ নেতৃত্ববৃন্দ ও উপজেলা আওয়ামী লীগের সভা-সাধারণ সম্পাদক অংশ নেবেন। এরপর ১০ নভেম্বর করা হবে প্রতিনিধি সম্মেলন। পাবলিক হলের শহীদ সুভাস অডিটোরিয়ামে এটি অনুষ্ঠিত হবে। সেখানে পাঁচ থেকে সাতজন কেন্দ্রীয় নেতা অতিথি থাকবেন। 

এতে জেলা আওয়ামী লীগ নেতৃত্ববৃন্দ, উপজেলা আওয়ামী লীগের সভা-সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ ইউনিট কমিটি সভাপতি-সাধারণ সম্পাদকরা অংশ নেবেন। এই প্রতিনিধি সম্মেলন থেকে ভেন্যু নির্ধারণসহ যাবতীয় সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে। 

কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরী জানিয়েছেন, প্রাথমিকভাবে শেখ আন্তর্জাতিক ক্রিকেটে স্টেডিয়ামকে ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়েছে। চূড়ান্ত সিদ্ধান্ত হবে ১০ নভেম্বরের প্রতিনিধি সম্মেলন থেকে।

এই সমাবেশে অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনের গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা এবং কক্সবাজার নিয়ে তার আগামীর স্বপ্নের কথা তুলে ধরবেন। 

এদিকে দলীয় সূত্রে জানা গেছে,  আগামী ২৪ নভেম্বর যশোর, ৪ ডিসেম্বর চট্টগ্রাম এবং আগামী ৭ ডিসেম্বর কক্সবাজারে আওয়ামী লীগের সমাবেশ অনুষ্ঠিত হবে। সব সমাবেশে সশরীরে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *