সীতাকুন্ড জিপিএইচ ইস্পাত কারখানায় ফার্নেস বিস্ফোরণ, দগ্ধ ৬ শ্রমিক

শেখ নাদিম, সীতাকুণ্ড প্রতিনিধিঃ

আজ সোমবার( ১৯ অক্টোবর)
সকাল ১১.০৫ মিনিট চট্টগ্রাম সীতাকুণ্ড উপজেলার কুমিরা-বাঁশবাড়িয়া ইউনিয়নের সুলতানা মন্দির এলাকায় অবস্থিত জিপিএইচ কারখানায় এই শ্রমিক দগ্ধের ঘটনা ঘটে।

অবস্থিত জিপিএইচ ইস্পাত কারখানায় ১৫ দিনের মাথায় ফের ফার্নেস বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কারখানায় কর্মরত ৬ শ্রমিককে দগ্ধ অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

অগ্নিদগ্ধ শ্রমিকরা হলেন,চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলার রায়পুর এলাকার হাফেজ জাকির হোসেনের পুত্র মফিজুর রহমান(২৮),বাগেরহাট জেলার রামপাল থানার গাবোনিসা এলাকার ছালাম শেখের পুত্র আবু সাঈদ(৩৭),সীতাকু-ের বাঁশবাড়িয়া মুহুরি পাড়া এলাকার রবিন্দ্র দাশের পুত্র শিমুল দাশ(২৯) এবং বাকি তিনজনের নাম-পরিচয় পাওয়া যায়নি।

জানা যায়,উপজেলার বাঁশবাড়িয়া-কুমিরা ইউনিয়নে সুলতানা মন্দির এলাকায় অবস্থিত জিপিএইচ ইস্পাত কারখানায় প্রতিদিনের ন্যায় কাজ করছিল শ্রমিকরা। হঠাৎ বিকল শব্দে কারখানার ফার্নেস বিস্ফোরিত হয়। এতে কারখানায় কর্মরত ৬ শ্রমিক অগ্নিদগ্ধ হয়।

পরে কর্মরত অন্যরা তাদেরকে আহতবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করান। চিকিৎসাধীন অবস্থায় ৩ জনের অবস্থা ভালোর দিকে হওয়ায় কর্তব্যরত ডাক্তার তাদেরকে ছেড়ে দেন এবং অপর তিনজনের শরীলে প্রায় ৩০/৪০ ভাগ অংশ পুড়ে যাওয়ায় তাদের চিকিৎসা সেবা প্রদান করছেন।

সীতাকুন্ড মডেল থানার ওসি তদন্ত সুমন বণিক বলেন,“জিপিএইচ ইস্পাত নামে একটি কারখানায় ফার্নেস বিস্ফোরণে ৬ জন শ্রমিক অগ্নিদগ্ধ হয়েছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে তিন শ্রমিককে হাসপাতাল থেকে ছেড়ে দিলেও অগ্নিদগ্ধ অপর তিন জনের চিকিৎসা সেবা অব্যাহত রয়েছে।”


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *