সীতাকুন্ডে করোনায় আক্রান্ত মৃত ব্যক্তির দাফনে স্বেচ্ছাসেবী দল গঠন

সীতাকুণ্ড বার্তা প্রতিনিধি:-

সীতাকুণ্ড পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলমের সুযোগ্য পুত্র লন্ডন প্রবাসী তথ্য ও প্রযুক্তি বিশেষজ্ঞ মাসুম সামজাদের উদ্যোগে গঠিতো ফেইজবুক পেইজ ” করোনা ভাইরাস জরুরী সাহায্য,সীতাকুণ্ড” এর আহবানে স্বেচ্ছায় সারা দেয় সীতাকুণ্ড ওলামা পরিষদ ও সীতাকুণ্ডের এক ঝাঁক তরুণ নিবেদিতো প্রাণ।

সীতাকুণ্ডে করোনায় কেউ মারা গেলে তার শেষ কৃত্য সম্পাদনের জন্য সীতাকুণ্ড ওলামা পরিষদের নেতৃত্বে এই স্বেচ্ছাসেবি দল কাজ করবেন।এ কাজের জন্য উপজেলা প্রশাসন ও সীতাকুণ্ড মডেল থানা থেকে অনুমতিও নেওয়া হয়েছে।এ দলের নেতৃত্ব দিবেন মছজিদ্দা ইসলামীয়া আরাবিয়া মদ্রাসার সহ সিনিয়র শিক্ষক মাওলানা জসিম উদ্দীন,তাঁর সাথে আরও যারা সেচ্ছায় মৃত ব্যাক্তির গোসল, জানাজা দাফন কাজে নিয়োজিত থাকবেন যথাক্রমে মাও : নাজিম উদ্দীন,মাও: আব্দুল করিম,মাও আব্দুর রহিম,মুফতি আশরাফুল উল্লাহ,,মুফতি রফিকুল ইসলাম,মাও সালাহ উদ্দীন, হাফেজ মো শাহিন,মাও হেলাল উদ্দীন,মাও,নুরুল আমিন,মাও আবু সুফিয়ান,মুফতি আব্দুর রহমান,মুফতি আব্দুল আজিজ,মাও ফারুক প্রমুখ।
অন্যান্য স্বেচ্ছাসেবি হিসেবে কাজ করবেন জিল্লুর রহমান শিবলু,ফখরুল ইসলাম সোহেল,মো জাকির,গোলাম সাদেক,আজমল হোসেন হিরু,মো আবু তাহের,এম কে মনির,আনিসুল হক আরিফ,আরমান হোসেন শাকিল,মো হুমাইয়ুন,মো গোলাম মোস্তফা,শামছুল হুদা শাহাবুদ্দীন,মো শাহাদাত প্রমুখ।
সনাতন ধর্মের মৃত ব্যাক্তির সৎকারে থাকবেন অলক চক্রবর্তী,জয়ন্ত বিশ্বাস,জিতু কর্মকার,উজ্জ্বল দাশ প্রমুখ।

এ ব্যাপারে জানতে চাইলে স্বেচ্ছাসেবি গ্রুেপের প্রতিষ্ঠাতা তথ্য ও প্রযুক্তি বিশেষজ্ঞ মাসুম সামজাদ বলেন,এসব কাজে আমাদের অনেক অর্থ খরচ হবে আমি নিজে এক লক্ষ টাকা অনুদান দিয়েছি এবং আরো অনেকে সহোযোগিতা করছে। এই মহতী কাজে সমাজের বৃত্তবানদের কাছে সহোযোগিতা আশা করছি।

করোনা ভাইরাস এ আক্রান্ত হয়ে কেউ মারা গেলে নিঃশঙ্কোচে আমাদের টিম প্রধান মাওলানা জসিম উদ্দিন কে ফোন করবেন। উনি যে এলাকায় যাকে পাঠানো লাগে তার ব্যবস্থা করবেন। মৃতের গোসল, জানাজা এবং কবর দেয়ার সব দায়িত্ব আমাদের টিম পালন করবেন।

ইউএনও জনাব মিল্টন রায় এবং সীতাকুন্ড মডেল থানার ওসি জনাব ফিরোজ হোসেন মোল্লা অনুমতি দিয়েছেন। অসংখ ধন্যবাদ জানাই প্রশাসনকে। ১৪ জন আলেমের সাথে থাকবে ১৭ জনের স্বেচ্ছাসেবক টিম। আমাদের আরো অনেক অনেক স্বেচ্ছাসেবক দরকার। কেউ যোগ দিতে চাইলে আমার সাথে অথবা জিল্লুর রহমান শিবলীর সাথে যোগাযোগ করতে পারেন।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *