সীতাকুণ্ড পৌরসভায় ১০ টাকায় চাল

সীতাকুণ্ড পৌরসভায় দশ টাকায় চাল

বিশেষ প্রতিনিধি

সীতাকুণ্ড পৌরসভাস্থ কলেজ রোড সীতাকুণ্ড রেল গেইট ও সীতাকুণ্ড উত্তর বাজার বাইপাস সড়ক রাস্তার পশ্চিম পার্শ্বে খাদ্য অধিদপ্তর পরিচালিত এম এস ও বিশেষ চাউল বিক্রি কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে।

আজ ৭ এপ্রিল মঙ্গলবার সকাল দশটা থেকে সীতাকুণ্ড উত্তর বাজার বাইপাস সড়ক রাস্তার পশ্চিম পার্শ্বে ন্যায্য মুল্যে চাল বিক্রি করা হচ্ছে । দিনমজুর, রিক্সা চালক,ভ্যান চালক, পরিবহন মালিক,ফেরিয়ালা , চায়ের দোকানদার, ভিক্ষুক, ভবঘুরে, তৃতীয় লিঙ্গ সম্প্রদায় সহ অন্যান্য সকল কর্মহীন মানুষ এই বিশেষ ভ্রাম্যমাণ ও এস এম কর্মসূচির আওতায় থাকবে।একই পরিবারের একাধিক ব্যক্তি ভোক্তা হিসেবে নির্বাচিত হবেন না। প্রতি সপ্তাহে ১২০০ পরিবার (এক হাজার দুইশত) উপকারভোগী পরিবার এর আওতাভুক্ত হবে। স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও সংশ্লিষ্ট পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর বা প্রতিনিধির উপস্থিতি তদারকির মাধ্যমে ধাপে ধাপে বিক্রয় কার্যক্রম পরিচালিত হবে। করোনা সংক্রমণ প্রতিরোধে নির্দেশিত স্বাস্থ্য বিধি মেনে বিক্রয় কার্যক্রম হবে বলে জানা গেছে। প্রতি কেজি ১০ টাকা ধরে এই চাউল বিক্রি করা হচ্ছে ।প্রতিবার প্রতিজন ৫ কেজি করে এই চাউল কিনতে পারবেন।তবে চাউল কেনার আগে জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনা বাধ্যতামূলক। সপ্তাহে রবি , মঙ্গল ও বৃহস্পতিবার সকাল দশটা থেকে দুপুর তিনটা পর্যন্ত এই বিক্রি কার্যক্রম চলবে।

এই বিষয়ে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম বলেন।এই কার্যক্রম পৌরসভায় ছিলোনা এবারই চালু করলাম। দেশের এই ক্রান্তিলগ্নে মানুষের দুর্দশার শেষ নেই। নিম্নবিত্ত থেকে মধ্যবিত্ত শ্রেণীর মানুষ পড়েছেন বেকায়দায়।সে কথা বিবেচনা করে খাদ্য অধিদপ্তর পরিচালিত ১০ টাকায় ন্যায্য মুল্যে চাল বিক্রি হচ্ছে ।এতে করে সীতাকুণ্ড পৌর সদরে নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে মানুষের ভীড় কমবে। এছাড়াও সীতাকুণ্ড পৌরসভার পক্ষ থেকে ও নিজ উদ্যোগেও আমরা পর্যায়ক্রমে খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি বাস্তবায়ন করেছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের কথা বিবেচনা করে বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন ।সেই ধারাবাহিকতায় প্রতিজন দশ টাকা ধরে স্বল্প মূল্যে পাঁচ কেজি চাউল কিনতে পারবেন।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *