সীতাকুণ্ড ওলামা পরিষদ ও স্বেচ্ছাসেবী কমিটির জরুরি সভা

সীতাকুণ্ড বার্তা প্রতিনিধি:-

আজ ২৬-৬-২০২০ রোজ শুক্রবার বিকাল ৫ ঘটিকায় করোনায় মৃত ব্যাক্তির দাফন কাফন ও সৎকারে গঠিতো সীতাকুণ্ড ওলামা পরিষদ ও স্বেচ্ছাসেবি কমিটির এক জরুরী সভা অনুষ্ঠিতো হয়।

উক্ত সভায় কমিটির পরিচালনা পর্ষদ এর সদস্য নাহিদ চৌধুরীর সভাপতিত্বে জিল্লুর রহমান শিবলুর সঞ্চালনায় উপস্থিত ছিলেন ওলামা পরিষদের সভাপতি মাওলানা জসিমউদ্দীন, হিন্দু কল্যাণ ট্রাস্ট গঠিতো সীতাকুণ্ড সৎকার শ্মশান কমিটির সদস্য সচিব দুলাল দে,সীতাকুণ্ড স্বেচ্ছাসেবি কমিটির সদস্য নিতাই দে রিপন,অজয় পাল নান্টু,এস এম মাসুদ রানা,ফখরুল ইসলাম সোহেল,জিতু কর্মকার,মো সাদেক,তাহের,বিশ্বজিৎ মজুমদার,সুমন দাশ প্রমুখ।

কমিটির পরিচালনা পর্ষদের সদস্য অজয় পাল নান্টু বলেন আমাদের নিরাপত্তা, কাজের পরিধি নিয়ে এবং আমরা এ পর্যন্ত ১১ জন করোনায় মৃত ব্যাক্তির দাফন ও সৎকার করেছি আগামীতেও আমাদের এ কাজ কিভাবে এগিয়ে নিয়ে যাবো এসব বিষয়ে আলোচনা হয়।

অতিথি দুলাল দে বলেন আপনারা যে কাজ করছেন এটি এলাকা তথা দেশের দূর্যোগ মুহূর্তে স্বেচ্ছায় জীবন বাজি রাখা।অত্যন্ত মহৎ ও সাহসিকতার পরিচয় বহন করে।আপনাদের এ কাজে আমার পূর্ণ সমর্থন ও সহযোগীতা থাকবে।

স্বেচ্ছাসেবি কমিটির সদস্য নিতাইদে রিপন,মাসুদ রানা ও ফখরুল ইসলাম সোহেলকে বিভিন্ন কাজের দায়ীত্ব পালনে একটি আলাদা কার্য কমিটি করে দওয়া হয়।

ওলামা পরিষদের প্রধান মাওলানা জসিমউদ্দীন বলেন আমাদের ওলামা পরিষদ ও সীতাকুণ্ড স্বেচ্ছাসেবি সংগঠন করোনা দূর্যোগ মোকাবেলায় এক ও অভিন্ন।আমরা এক সাথে মিলেমিশে মানুষের সেবা করবো।কেউ বিপদে পড়লে আমাকে জানাবেন আমরা আছি থাকবো অভিন্ন হয়ে।

সভাপতি নাহিদ চৌধুরী বলেন আমরা এ পর্যন্ত ১১ জন মৃত ব্যাক্তির দাফন ও সৎকার কাজে সহযোগীতা সম্পন্ন করতে পেরেছি আমাদের একান্ত ইচ্ছা ও মনবলের জন্য।আমাদের টিমের পর্যাপ্ত পিপিই,সানগ্লাস,গ্লাবস,গাম বুট, স্ট্রেচার নেই। এ কাজে নেমে দেখলাম অনেক অর্থেরও প্রয়োজন।কেরিং খরচও অনেক আমাদের।

সমাজের হৃদয়বান ও ধনী ব্যাক্তিরা যদি এগিয়ে আসে আমাদের অর্থনৈতিক বা জিনিসপত্র দিয়ে সহযোগীতা করে তাহলে আমরা আরও সাহস পাবো।এ পর্যন্ত যতগুলো কাজ করেছি আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই আমাদের এ টিম গঠনের প্রধান উপদেষ্টা তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ লন্ডন প্রবাসি মাসুম সামজাদের কাছে। সে সারাক্ষণ খবরাখবর ও অর্থনৈতিক সাপোর্ট দিয়ে যাচ্ছেন।কৃতজ্ঞতা জানাই ওলামা পরিষদ ও স্বেচ্ছাসেবি টিমের সকল সদস্যদের প্রতি।

আমি সমাজের বিত্তবানদের আহবান করছি আমাদের সাহায্য প্রয়োজন।আমাদের পিপিই সংকুলান,যাতায়তের জন্য একটি গাড়িও প্রয়োজন।কেউ যদি আমাদের সহযোগীতা করেন মৃত ব্যাক্তির দাফন ও সৎকারে আমাদের অনেক সহজ হবে।