সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এর বৃক্ষরোপণ কর্মসূচি ও লগো সম্বলিত টি-শার্ট উদ্বোধন

মোঃ জয়নাল আবেদীন,সীতাকুণ্ড:চট্টগ্রামের জনপ্রিয় অনলাইন সংগঠন সীতাকুণ্ড অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের বৃক্ষরোপণ কর্মসূচি ও লগো সম্বলিত টি-শার্ট উদ্বোধন করা হয়েছে।

আজ ১১ সেপ্টেম্বর (২০২০) শুক্রবার কুমিরা সংলগ্ন আকিল পুর সমুদ্র সৈকতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।
সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে
বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আ.ম.ম দিলশাদ।
অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিএসসির সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর, কুমিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোর্শেদ আলম চৌধুরী, নাগরিক অধিকার সংরক্ষণ পরিষদের সদস্য লায়ন গিয়াস উদ্দিন, উপজেলা যাত্রী কল্যাণ সমিতির সদস্য সচিব ইঞ্জিনিয়ার কামরুদ্দোজা।

উক্ত বৃক্ষরোপণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন, সীতাকুণ্ড প্রেস ক্লাবের অর্থ সম্পাদক নির্দেশ বড়ুয়া, দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান সরোয়ার হোসেন লাভলু, আওয়ামীলীগ নেতা মোঃ আলী, অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের সদস্য মেসবাহ খালেদ,মামুনুর রশীদ, কামরুল আলম, মুসলেহ উদ্দিন মহরম আলী সুজন,এমকে মনির, দিশারী ফাউন্ডেশন সাধারন সম্পাদক মাসুদ রানা,ব্লাড ডোনেট গ্রুপের প্রতিষ্ঠাতা ফজলে করিম।

প্রধান অতিথি আ.ম.ম দিলশাদ বলেন,দিন দিন আমাদের দেশে বজ্রপাতে মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তালগাছের স্বল্পতা ও প্রাচীন ফিলার গুলো চুরি হওয়াকে এর কারণ হিসেবে চিহ্নিত করা যায়। প্রাকৃতিক দুর্যোগ ঠেকাতে বজ্রপাতে মৃত্যুর সংখ্যা কমিয়ে আনতে তালগাছ রোপণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের তাল গাছ ও বিভিন্ন প্রজাতির গাছ রোপণ ও বিতরণ পরিবেশ ও জলবায়ু পরিবর্তনে ভুমিকা রাখবে।

এসময় সীতাকুন্ডের বিভিন্ন প্রতিষ্ঠানে ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে অর্ধশতাধিক গাছ রোপণ ও বিতরণ করা হয়।