সীতাকুণ্ডে চলন্ত বাসে আগুন,

চট্টগ্রামের সীতাকুণ্ডে ঢাকা থেকে চট্টগ্রামগামী চলন্ত একটি যাত্রীবাহী বাসে হঠাৎ করে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কোন যাত্রী হতাহত না হলেও বাসে থাকা একটি ছাগলের গায়ের কিছু অংশ আগুনে পুড়ে গেছে। 

মঙ্গলবার (১৫ মার্চ) দুপুর ১২টার দিকে উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের নুর মার দীঘির পাড় সংলগ্ন ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা থেকে আসা ‘নিউ এডিশন’ নামের একটি বাসের ইঞ্জিনের পাশের অংশে চলন্ত অবস্থায় হঠাৎ আগুন ধরে যায়। এ সময় আগুন দেখে বাস চালক, সহযোগীসহ যাত্রীরা সবাই বাস থেকে দ্রুত নেমে পড়ে। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে। খবর পেয়ে সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে কোন হতাহতের ঘটনা না ঘটলেও বাসে থাকা ৯টি ছাগলের মধ্যে একটি ছাগলের গায়ের কিছু অংশ পুড়ে গেছে।

স্থানীয় ইউপি সদস্য মো. সোহেল জানান, ছাগলগুলোর কোন মালিক না পাওয়ায় আগুন নেভানোর পর গাড়ি ও ছাগলগুলোকে বার আউলিয়া হাইওয়ে থানা পুলিশ নিয়ে যায়।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার নুরুল আলম দুলাল বলেন, ‘খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে প্রায় তিন লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ব্যাটারির শর্ট সার্কিট থেকে অথবা ইঞ্জিন অতিরিক্ত গরম হওয়ার কারণে আগুন লাগতে পারে।  বার আউলিয়া হাইওয়ে থানার ওসি নাজমুল হককে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *