সীতাকুণ্ডে করোনায় আক্রান্ত মৃত ব্যাক্তির দাফন ও সৎকারে গঠিতো স্বেচ্ছাসেবি দলকে পিপিই প্রদান

সীতাকুণ্ড পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলমের পুত্র লন্ডন প্রবাসী তথ্য ও প্রযুক্তি বিশেষজ্ঞ মাসুম সামজাদের উদ্যোগে গঠিতো ফেইজবুক পেইজ ” করোনা ভাইরাস জরুরী সাহায্য,সীতাকুণ্ড” এর আহবানে স্বেচ্ছায় সারা দেয় সীতাকুণ্ড ওলামা পরিষদের ১৪ জন ও সীতাকুণ্ডের এক ঝাঁক তরুণ নিবেদিতো প্রাণ। মোট আটত্রিশ জনের দলের প্রথম ধাপে ১০ জনকে পিপিই,গগজ,হেন্ড গ্লভস প্রদান করা হয়।পর্যায়ক্রমে সকলকে সুরক্ষা পিপিই প্রদান করা হবে।এ ব্যাপারে জানতে চাইলে স্বেচ্ছাসেবি গ্রূপের প্রতিষ্ঠাতা তথ্য ও প্রযুক্তি বিশেষজ্ঞ মাসুম সামজাদ বলেন,
আমরা শুধু ইসলাম ধর্মের অনুসারীদের জন্য দল গঠন করিনি সনাতন ধর্মের অনুসারীদের সৎকারের ব্যাবস্থাও আমরা নিজ হাতে করবো।স্বেচ্ছাসেবি নিবেদিতো এই তরুন প্রাণদের পরিচালনায় থাকবে আমার কিছু কাছের শুভাকাঙ্ক্ষী নাহিদ চৌধুরী,নান্টু পাল, দীপক ভৌমিক ও জিল্লুর রহমান শিবলু।

সীতাকুণ্ডে পিপিই প্রদানএই মহতী কাজে সমাজের বিত্তবানদের কাছে সহোযোগিতা আশা করছি।

করোনা ভাইরাস এ আক্রান্ত হয়ে কেউ মারা গেলে নিঃশঙ্কোচে আমাদের টিম প্রধান মাওলানা জসিম উদ্দিন কে ফোন করবেন। উনি যে এলাকায় যাকে পাঠানো লাগে তার ব্যবস্থা করবেন। মৃতের গোসল, জানাজা এবং কবর দেয়ার সব দায়িত্ব আমাদের টিম পালন করবেন।

অন্যান্য ধর্মের কেউ মারা গেলেও আমরা সব ব্যাবস্থা করার চেষ্টা করবো।যদিওবা আমাদের টিমে ইসলাম ও সনাতন ধর্মের স্বেচ্ছাসেবি আছে তাই আমি আরো স্বেচ্ছাসেবিকে আহবান জানাচ্ছি এ দলে যোগ দিতে।

১৪ জন আলেমের সাথে থাকবে ১৭ জনের স্বেচ্ছাসেবক টিম। আমাদের আরো অনেক অনেক স্বেচ্ছাসেবক দরকার। কেউ যোগ দিতে চাইলে আমার সাথে অথবা জিল্লুর রহমান শিবলীর সাথে যোগাযোগ করতে পারেন।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *