সীতাকুণ্ডে ইউএনও সাথে বিভিন্ন সামাজিক সংগঠনের মতবিনিময় সভা

সীতাকুণ্ডে ইউএনও সাথে বিভিন্ন সামাজিক সংগঠনের মতবিনিময় সভা

সীতাকুণ্ড প্রতিনিধি
সম্প্রতি করোনা ভাইরাসের প্রতিরোধে সামাজিক ও মানবিক সংগঠনগুলো এগিয়ে এসেছেন। জনসাধারণকে সচেতনতা ও সতর্ক করার সাথে সাথে বিতরণ করেছে খাদ্যদ্রব্য সামগ্রী।সেই ধারাবাহিকতায়, করোনা মহামারীতে মানবিক সহায়তায় করণীয় নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রয় ও এডিশনাল ডিআইজি রোটারিয়ান মোহাম্মদ মুসলিম এর সাথে সীতাকুণ্ডের মানবিক ও সামাজিক সংগঠনগুলোর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার ২৯ মার্চ বিকাল চারটায় বিভিন্ন মানবিক ও সামাজিক সংগঠনগুলোর সঙ্গে মতবিনিময় সভায় আপদকালীন ত্রাণ তহবিল গঠন করা হয়। সীতাকুণ্ড উপজেলায় সম্মিলিতভাবে কাজ করে প্রায় দশ হাজার পরিবারের জন্য ৬০০ টাকা করে ৬০ লক্ষ টাকা ফান্ড গঠনের সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়েছে। অগ্রাধিকার ভিত্তিতে যাচাই-বাছাই করে ওয়ার্ড ভিত্তিক প্রকৃত দুঃস্থ ও হতদরিদ্র পরিবারগুলোকে ত্রাণ বিতরণের ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়। সীতাকুণ্ড সমিতি চট্টগ্রামের পক্ষ থেকে সাধারণ সম্পাদক লায়ন নাছির উদ্দিন মানিক ৩০০ পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণের সহায়তা আশ্বাস প্রদান করেন। রোটারি ফাউন্ডেশনের চেয়ারম্যান রোটারি ক্লাব অব চিটাগাং এর প্রেসিডেন্ট এডিশনাল ডিআইজি মোঃ মুসলিম তার সংগঠনের পক্ষ থেকে সর্বোচ্চ বরাদ্দের আশ্বাস দেন।

নাগরিক অধিকার সংরক্ষণ পরিষদের সদস্য সচিব লায়ন গিয়াস উদ্দিন ও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক লিটন চৌধুরীর পরিচালনা ও উপস্থাপনায় ,এই সময় সভায় বক্তব্য রাখেন নাগরিক অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ইন্জিনিয়ার আলহাজ্ব মোঃ আজিজুল হক,রোজ গার্ডেন একাডেমী ও কুমিরা ফাউন্ডেশনের ফাউন্ডার চেয়ারম্যান আলহাজ্ব মোঃ খোরশেদ আলম প্রমুখ। উক্ত মতবিনিময় সভায় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক লিটন চৌধুরী , ইন্জিনিয়ার আলহাজ্ব মোঃ আজিজুল হক,লায়ন আলহাজ্ব মোঃ বেলাল হোসেনকে দিয়ে তিন সদস্য বিশিষ্ট হিসাব কমিটি গঠন করা হয়েছে।