সীতাকুণ্ডে আগুনে ছাই হয়ে গেছে ৩২ টি বসতঘর

 

এম কে মনির, সীতাকুণ্ড বার্তা প্রতিনিধি

সীতাকুণ্ডে আগুনে পুড়ে ৩২ টি পরিবার সর্বশান্ত হয়ে গেছে। আজ ৪ মার্চ বুধবার বিকাল ৩টায় সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের অনন্তপূর গ্রামে এ ঘটনা ঘটে।

তথ্যসূত্রে জানা গেছে, বুধবার বিকাল পৌনে ৩টার দিকে স্থানীয় জহুরলাল এর ভাড়াটিয়া হাসান এর তুলার গোডাউনে গ্যাসের চুলা থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বিকাল পৌনে ৩টায় বাড়বকুণ্ডের ফারুক বডুয়ার বাড়িতে আগুন লাগার খবর পেয়ে অন্তরপুর গ্রামে টিম নিয়ে ছুটে যায়।এসময় চারদিকে মানুষ ছুটে এসে যে যার মত আগুন নেভানোর চেষ্টা করে। সীতাকুণ্ড ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে প্রায় ৩ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ঘটনায় ঐ এলাকার ৩২ টি পরিবারের ঘর পুড়ে ছাই হয়ে গেছে। ধারণা করা হচ্ছে ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এসময় আগুনে মৃত মনমোহন বড়ূয়ার সন্তান অশোক বড়ূয়ার বসত ঘরসহ জহুরলাল বড়ূয়া ও প্রিয়লাল বড়ূয়ার ৩২টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। ঘটনায় আনুমানিক ক্ষয়ক্ষতি ৩৫ থেকে লক্ষ টাকা হয়েছ বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ক্ষতিগ্রস্থ বাড়বকুণ্ড অগ্নিকুণ্ডের পুরুহিত নির্মল ভট্টাচার্য্য এবারের শিব চতুদর্শী মেলায় দক্ষিণা ও জায়গা বিক্রয়ের নগদ ৭ লক্ষ টাকা অপর দিকে মুদি দোকান দার শ্যামল চৌধুরীর ৫লক্ষ টাকা সহ পুড়ে ছাই হয়ে যায়।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার মোহাম্মদ তাশারফ হোসেন জানান, আগুনে ৩২টি টিন সেটের কাঁচাঘর পুড়ে গেছে। এতে আনুমানিক ২০ থেকে ৩০ লক্ষ টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে। গ্যাসের রান্নার চুলার আগুন থেকে এই ভয়াবহ আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করছি।


Comments

One response to “সীতাকুণ্ডে আগুনে ছাই হয়ে গেছে ৩২ টি বসতঘর”

  1. Mohammad Ismail Avatar
    Mohammad Ismail

    খুব দুঃখজনক সংবাদ।আল্লাহ সবার সহায়ক হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *