সহকারী অধ্যাপক থেকে সহযোগী অধ্যাপক হলেন চট্টগ্রামের ৩৮ জন

সহকারী অধ্যাপক থেকে সহযোগী অধ্যাপক হলেন চট্টগ্রামের ৩৮ জন

সহকারী অধ্যাপক থেকে পদোন্নতি পেয়ে চট্টগ্রামের ৩৮ জন সহযোগী অধ্যাপক হয়েছেন, সারাদেশে ৬৯০ জন। বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে তএই সিদ্ধান্তের কথা জানানো হয়।

চট্টগ্রাম কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক এইচ এস সাইফুল আলম, আরবী ও ইসলামী শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. এনায়েতুল্লাহ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মো. শওকত হোসেন মোল্যা, ইতিহাস বিভাগের জোবেদা বেগম, এবং তহুরা জেসমিন খান, উদ্ভিদবিদ্যা বিভাগের ড, মো. আবুল কাশেম, গণিত বিভাগের লালা আরজুমান বানু, পদার্থবিদ্যা বিভাগের উম্মে কুলসুম, বাংলা বিভাগের ফাতেমা মমতাজ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মোহাম্মদ লোকমান হোসেন, রসায়ন বিভাগের ড. অজয় কুমার দত্ত, সমাজকল্যাণ বিভাগের মোহাম্মদ মজিবুল হক।

চট্টগ্রাম সরকারি সিটি কলেজে অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক হাসিনা আখতার, প্রাণিবিদ্যা বিভাগের গোলাম কিবরিয়া ও মুহাম্মদ জাহাঙ্গীর হোসেন, হিসাববিজ্ঞান বিভাগের মোহাম্মদ ইকবাল হোসেন ও জাভেদ নূর।

বান্দরবান সরকারি কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মামদ তোয়ারেক, উদ্ভিদবিদ্যা বিভাগের মো. সাহাব উদ্দিন, রসায়ন বিভাগের মোর্শেদ আলী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের জাহাঙ্গীর আলম।

কক্সবাজার সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ শাহ আলম, কক্সবাজার কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আবুল মনসুর।

হাজী মুহম্মদ মহসিন কলেজের গণিত বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আজিজ, প্রাণিবিদ্যা বিভাগের মোহাম্মদ মহিউদ্দীন, হিসাববিজ্ঞান বিভাগের রাজু সাহা।

বাকলিয়া সরকারি কলেজে সংযুক্ত দর্শন বিভাগের মো. জাহিদ উদ্দিন সুলতান, জাহিদ আহমদ।

চট্টগ্রাম মহিলা কলেজের প্রাণিবিদ্যা বিভাগের আবু শাহারিয়া মো. নোমান,  সমাজকল্যাণ বিভাগের মাহফুজুল কাদের সাইনুর, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মুহাম্মদ রুকন উদ্দীন ছিদ্দিকী।

চট্টগ্রাম কমার্স কলেজের মোহাম্মদ ইউনুচ, শিক্ষক প্রশিক্ষণ কলেজ চট্টগ্রামের ইশরাত জাহান।

বোয়ালখালীর স্যার আশুতোষ সরকারি কলেজের জামাল আহমদ, প্রবীর বিশ্বাস, গাছবাড়ীয়া সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের মোহাম্মদ সাইফুদ্দীন, সন্দ্বীপের  হাজী আবুদল বাতেন কলেজের এস এম কামাল আহম্মেদ, রাঙ্গামাটি সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের মোহাম্মদ নুরুল করিম।

এখন থেকে তারা পঞ্চম গ্রেডে বেতন-ভাতা ও সুবিধা পাবেন। জাতীয় বেতনস্কেল অনুযায়ী এই গ্রেডের মূল বেতন ৪৩ হাজার টাকা থেকে শুরু হয়ে ৬৯ হাজার ৮৫০ টাকা পর্যন্ত হতে পারে।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *