শেখ রাসেলের ৬০তম জন্মদিন ও শেখ রাসেল দিবস পালন করেন সীতাকুণ্ড পৌর পরিষদ

শেখ রাসেলের ৬০তম জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠান আয়োজন করেন সীতাকুণ্ড পৌর পরিষদ, উক্ত অনুষ্ঠানে সভাপতি করেন,সীতাকুণ্ড পৌরসভার মেয়র, সীতাকুণ্ড পৌরসভা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম মহোদয়।
এসময়  সীতাকুণ্ড পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম বলেন , মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি আর দেশি-বিদেশি অপশক্তির ষড়যন্ত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে বিশ্বের ইতিহাসের বর্বর ও নৃশংসতম হত্যাকাণ্ডের শিকার হন। শিশু শেখ রাসেলও রক্ষা পাননি এ হত্যাকাণ্ড থেকে। মাত্র ১১বছর বয়সে তিনি নিহত হন। তিনি আরও বলেন ছোট শেখ রাসেল সেই দিন তার হাসু আপা বর্তমান বাংলাদেশের প্রধান মন্ত্রী বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনার সাথে বিদেশে যাবে বলে বায়না ধরে,সেই দিন ছোট রাসেল চলে গেলে অপশক্তির হাতে হত্যা হতো না,আজ তার বয়স হতো ৬০ বছর,আর এই জাতি দেশকে আর ভালো ভাবে নেতৃত্ব দিতেন,তার স্বল্পস্থায়ী জীবনের অধিকারী হলেও তার আতিথেয়তা, পরোপকার এবং মানুষের প্রতি ভালোবাসা প্রভৃতি মানবীয় গুণাবলীর জন্য মৃত্যুঞ্জয়ী শেখ রাসেল আমাদের হৃদয়ের গভীরে চির ভাস্মর হয়ে থাকবে।

সীতাকুণ্ড পৌর নির্বাহী কর্মকর্তা জনাব নজরুল ইসলাম সাহেবের সঞ্চালনায়, উপস্থিত ছিলেন সীতাকুণ্ড পৌরসভার প্যানেল মেয়র হারাধন চৌধুরী বাবু, সকল কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর বৃন্দ সীতাকুণ্ড পৌরসভা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম বাবুল সহ প্রমুখ বক্তব্য রাখেন। 

আলোচনা সভা শেষে উক্ত সভায় শেখ রাসেল সহ ১৫ই আগষ্ট সকল শহীদদের জন্য দোয়া ও মোনাজাত করে উক্ত সভার সমাপ্তি ঘোষণা করে সীতাকুণ্ড পৌরসভার মেয়র ও সীতাকুণ্ড পৌরসভা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম মহোদয়।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *