মেসির পেনাল্টি মিস: এমবাপের গোলে রিয়ালকে হারাল পিএসজি

রিয়াল মাদ্রিদের বিপক্ষে পসরা সাজিয়ে মুহুর্মুহু আক্রমণ চালিয়ে যাচ্ছিল পিএসজি। কিন্তু গোলমুখে গিয়েই লিওনেল মেসি-কিলিয়ান এমবাপেদের ফিরতে হচ্ছিল বারবার। তারমধ্যে আবার মেসির পেনাল্টি মিসে রেকর্ড ১৩ বারের শিরোপাজয়ীদের হাতের কাছে পেয়েও সুযোগ হাতছাড়া হওয়ার উপক্রম। ঠিক তখনই এমবাপের গোলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় রিয়ালকে ১-০ গোলে হারিয়ে দিল পিএসজি। আগামী ১০ মার্চ সান্তিয়াগো বের্নাবিউতে দ্বিতীয় লেগের লড়াইয়ে মুখোমুখি হবে দুই দল ।
মঙ্গলবার (১৫ জানুয়ারি) রাতে শুরু থেকে বল দখলে এগিয়ে ছিল পিএসজি। পঞ্চম মিনিটে প্রথম বড় সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি আনহেল ডি মারিয়া। এরপর বিরতির আগ পর্যন্ত বহুবার আক্রমণে উঠে গোলমুখে ভজঘট পাকায় দলটি।

রিয়াল রক্ষণের কৃতিত্বও আছে বৈকি। চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের শেষ তিন অ্যাওয়ে ম্যাচে গোল হজম না করা রক্ষণভাগ এদিনও ছিল নিজেদের ছন্দে। তবে বিরতির আগ পর্যন্ত রিয়াল তেমন আক্রমণই করতে পারায় অপরপ্রান্তে গোলরক্ষক জিয়ানলুইজি ডনারুমাকে কাটাতে হয়েছে অলস সময়।

বিরতির পর পিএসজি আক্রমণের ধার বাড়ায়। ৪৫ থেকে ৫২ মিনিটে দুটো সেভ দিয়ে দলকে রক্ষা করেছেন রিয়ালের গোলরক্ষক কোর্তোয়া। ৬০ মিনিটে পেনাল্টি পায় পিএসজি। কিন্তু মেসির নেওয়া পেনাল্টি ঠেকিয়ে দেন রিয়াল গোলরক্ষক।

এর কিছু পরে নেইমারকে মাঠে আনেন কোচ মরিসিও পচেত্তিনো। তাতে পিএসজির আক্রমণে ধার বাড়ে আরও। শেষ মুহূর্তে তার ব্যাকহিল বক্সের ভেতর খুঁজে পায় এমবাপেকে, দুটো চ্যালেঞ্জ এড়িয়ে এগিয়ে বাইলাইনের কাছে গিয়ে নিচু এক শটেই পরাস্ত করেন কোর্তোয়াকে। তুলে নেয় ১-০ গোলের দারুণ এক জয়।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *