ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সোমবার, চট্টগ্রামে লক্ষ্যমাত্রা ৮ লাখ শিশু

 

 

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সোমবার, চট্টগ্রামে লক্ষ্যমাত্রা ৮ লাখ শিশু

আগামীকাল সোমবার (২০ ফেব্রুয়ারি) দিনব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন। এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চট্টগ্রামে নগর ও ১৫ উপজেলা মিলে ৮ লাখ ৪ হাজার ৫৬৪ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, ৮ লাখ শিশুর মধ্যে ৬ থেকে ১১ মাস বছর বয়সী ৯১ হাজার ৯১৮ জন এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৭ লাখ ১২ হাজার ৬৪৬ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এদিকে চট্টগ্রাম সিটি করপোরেশনের ৪১টি ওয়ার্ডে এক হাজার ৩২১টি  টিকাদান কেন্দ্র থেকে ৬ থেকে ১১ মাস বয়সী ৮১ হাজার শিশুকে নীল রঙের এবং ৪ লাখ  ৫৫ হাজার ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।

রবিবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ ইমাম হোসেন রানা, জোনাল মেডিকেল অফিসার ডা. মো. রফিকুল ইসলাম, ডা. তপন কুমার চক্রবর্ত্তী, ডা. হাসান মুরাদ চৌধুরী, ডা. সুমন তালুকদার, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বুশরা তাবাসসুম, ভ্যাকসিনেশন ইনচার্জ মো. আবু ছালেহ, জনসংযোগ ও প্রটোকল কর্মকর্তা আজিজ আহমদ।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *