বৃষ্টিতে জনজিবন বিপর্যস্ত

শেখ নাদিম, সীতাকুণ্ড প্রতিনিধিঃ

বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত
চলবে শনিবার পর্যন্ত
বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপের প্রভাবে চট্টটগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে দুদিন ধরে টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যয়ে পড়েছে। ব্যাঘাত ঘটছে চলাচলে। বিশেষ প্রয়োজন ছাড়া মানুষ ঘর থেকে বাইরে বের হচ্ছেন না। এই বৃষ্টি আগামীকাল শনিবার পর্যন্ত থাকবে বলে জানান আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার থেকে বৃষ্টি শুরু হলে শুক্রবার সকাল থেকে এখন পর্যন্ত চট্রগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে গুড়িগুড়ি বৃষ্টি পড়ছে।বৃষ্টির কারণে শারদীয় দূর্গা উৎসব পালনে অসুবিধায় পরেছে সনাতন ধর্মাবলম্বীরা। খেটে খাওয়া মানুষ ঘরের বাইরে কাজে যেতে পারছেন না।

কর্নেলহাট এলাকার বাসিন্দা শফিক দিনমজুরীর কাজ করেন। তিনি বৃষ্টির কারণে বৃহস্পতিবার কাজের সন্ধ্যানে বের হতে পারেননি। শুক্রবার সকালে গুড়িগুড়ি বৃষ্টিতে কাজের সন্ধ্যানে বাড়ি থেকে বের হলেও কাজ পাননি। দিন শেষে খালি হাতে বাসায় ফিরতে হবে শফিকে। একই কথা বলেন রিক্সা চালক ইলিয়াস। তিনি বলেন, একদিকে শুক্রবার সরকারি ছুটির দিনে রাস্তায় যাত্রী কম বের হোন। এরসঙ্গে গতকাল থেকে একটানা বৃষ্টি পড়ায় মানুষ ঘর থেকে বের হতে পারছেন না বলেই বাসে যাত্রী কমেছে।

আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ আফরোজা সুলতানা জানান, বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপের প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হচ্ছে। বরিশালে ১১৬ মিলিমিটার বৃষ্টি হলেও ঢাকায় ২৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এই বৃষ্টি আগামীকাল শনিবার পর্যন্ত চলমান থাকবে।

গত ২৪ ঘণ্টায় কক্সবাজারে ১১৯, চট্টগ্রামে ১৪২, কুতুবদিয়ায় ১৬৬, সন্দীপে ১১০, সীতাকুণ্ডে ১১৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *