বিশ্বে আরও বেড়েছে মৃত্যু ও শনাক্ত

বিশ্বজুড়ে একদিনে আরও বেড়েছে করোনায় মৃত্যু ও শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৮৫৯ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬১ লাখ ২১ হাজার ৭৪১ জনে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৭২ হাজার ৬৮৬ জন।  এতে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ কোটি ৪০ লাখ ৬৬ হাজার ৭৫৭ জনে।

বুধবার (২৩ মার্চ) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে এ তথ্য জানা গেছে। 

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি ৩ লাখ ৫৩ হাজার ৭২৫ জন সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময়ে মারা গেছেন ৩৮৪ জন। করোনার শুরু থেকে এ দেশটিতে এখন পর্যন্ত ৯৯ লাখ ৩৬ হাজার ৫৪০ জন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ১৩ হাজার ১৪১ জন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এ সময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৫৫২ জন এবং মারা গেছেন ৮১৭ জন। এ দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ১৪ লাখ ৭৬ হাজার ২১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৯ লাখ ৯৯ হাজার ৭৯২ জন। 

এছাড়া গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৭২ জন এবং সংক্রমিত হয়েছেন ২৬ হাজার ৩৯৪ জন। এছাড়া জার্মানিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৮ হাজার ৩৫৭ জন এবং মারা গেছেন ৩২৪ জন। 
 ব্রাজিলে মারা গেছেন ৪১০ জন এবং সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ৮৩৮ জন। তুরস্কে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৪২৬ জন এবং মারা গেছেন ৯০ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৪৬৪ জন এবং মারা গেছেন ১৭০ জন।  ফ্রান্সে নতুন আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮০ হাজার ৭৭৭ জন এবং মারা গেছেন ১৩৩ জন।  জাপানে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৬৫৭ জন এবং মারা গেছেন ৫৭ জন।
যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ২৬৮ জন এবং মারা গেছেন ২৫০ জন। স্পেনে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৫৩৬ জন এবং মারা গেছেন ৮৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *