বিশ্বে আরও কমল করোনায় মৃত্যু-আক্রান্ত

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যু আরও কমেছে। যা এ যাবত সর্বনিম্ন। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৫১ জনের।  আগেরদিন এ সংখ্যা ছিল ৩ হাজার ৮৬৭ জনে। এ নিয়ে বিশ্বে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৬১ লাখ ১ হাজার ১৪১ জনে। 

একই সময়ে নতুন করে ১১ লাখ ৫৪ হাজার ৩৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে । আগের দিন এ সংখ্যা ছিল ১৪ লাখ ৩০ হাজার ৯৭১ জনে। এতে করে বিশ্বে এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ কোটি ৮ লাখ ৯৩ হাজার ৮১ জনে। 

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত পর সুস্থ হয়েছেন ৯ লাখ ৩৭ হাজার ৮৩৮ জন। এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত মোট সুস্থতার সংখ্যা ৪০ কোটি ৭০ লাখ ৫৫ হাজার ৭৭০ জনে। 
 
বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও শনাক্তের হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে মঙ্গলবার (২২ মার্চ) এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায় ৪৩৪ জনের। এ নিয়ে রাশিয়াতে এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৬৪ হাজার ৪৯২ জনে। একই সময়ে শনাক্ত হয়েছে ৩১ হাজার ৩৫ জন। 

দক্ষিণ কোরিয়াতে ৩ লাখ ৩৪ হাজার ৭০৮ জন শনাক্তের পাশাপাশি মৃত্যু হয়েছে ৩২৭ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু ও শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৪২৮ এবং ৯৩ লাখ ৭৩ হাজার ৬৪৬ জনে। 

এদিকে চীনে করোনা ভাইরাসের উৎপত্তি হলেও দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৭৩৭ জন শনাক্তের পাশাপাশি ছিল মৃত্যু শূন্য।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *