বিশ্বজুড়ে করোনা/ ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু, শনাক্ত ৫ লাখের ওপরে

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৭১ জন। যা আগের দিনের চেয়ে প্রায় সাড়ে তিনশ বেশি। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৮ হাজার ৪৭৩ জন। অর্থাৎ আগের দিনের চেয়ে কমেছে ৭০ হাজারের বেশি। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৪ লাখ ৪ হাজার ৬০৭ ও আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ কোটি ৫৭ লাখ ২ হাজার ৭৯ জনে।

মঙ্গলবার (২৬ জুলাই) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্যে এসব জানা গেছে। 

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি  করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে ১ লাখ ৭২ হাজার ৬৭৩ জন এবং মারা গেছেন ৩৩ জন। একই সময়ে দৈনিক প্রাণহানির ঘটনা ঘটেছে ব্রাজিলে ১৯২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ৬০৯ জন। 

এছাড়া গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে ১১৭ জন, ফ্রান্সে ১৩০ জন, দক্ষিণ কোরিয়ায় ১৭, ইতালিতে ১০৪, মেক্সিকোতে ১৬, তাইওয়ানে ৫৩, ইরানে ৩৩, রাশিয়ায় ৩৪, নিউজিল্যান্ডে ১৬, অস্ট্রেলিয়ায় ৩২, থাইল্যান্ডে ৩২ ও চিলিতে ৫১ জন যুক্তরাষ্ট্রে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *