বিশ্বজুড়ে করোনা/ মৃত্যু পৌনে ছয়শ, শনাক্ত আড়াই লক্ষাধিক

মৃত্যু পৌনে ছয়শ, শনাক্ত আড়াই লক্ষাধিক

করোনা থেকে রক্ষা পেতে টিকার বিকল্প নেই-

গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে আরও ৫৭৩ জন মারা গেছেন।  একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৮ হাজার ৩৩৫ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৬ লাখ ১৩ হাজার ৪১১ জনে। আর মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ কোটি ৯৮ লাখ ২৭ হাজার ৪০৪ জনে।

শনিবার (১২ নভেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্সের প্রতিবেদনে এসব জানা গেছে। 

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনায় সংক্রমণ ও প্রাণহানির হয়েছে জাপানে। এই সময়ে রদেশটিতে নতুন  আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ৯৩ জন এবং মারা গেছেন ৮১ জন। একই সময়ে রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৫৫৪ জন এবং মারা গেছেন ৬৭ জন।

এছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৮৭৭ জন এবং মারা গেছেন ২৮ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ৫১৯ জন এবং মারা গেছেন ৪০ জন। ফ্রান্সে ২৬ হাজার ৩৫৩ জন এবং মারা গেছেন ৩৩ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২৪৭ জন এবং মারা গেছেন ৪৬ জন। তাইওয়ানে ২০ হাজার ৩০৬ জন এবং মারা গেছেন ৬২ জন। চিলিতে নতুন আক্রান্ত হয়েছেন ৭ হাজার ২৩৫ জন এবং মারা গেছেন ৩০ জন। ব্রাজিলে মারা গেছেন ৪৬ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ২০ হাজার ৯১৪ জন। 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *