বন্দরের ১৪ বছরের ‘প্রসিদ্ধ বিশেষজ্ঞ চিকিৎসক’ র‌্যাবের কব্জায়

তার পড়ালেখা ডিগ্রী পর্যন্ত হলেও হুটহাট দিতেন সব রোগের ওষুধ। পুরো এলাকাতেই যে কোন রোগ হলে বাসিন্দারা ছুঁটে আসত তার কাছে। এভাবে প্রায় ১৪ বছর ধরে বিশেষজ্ঞ ডাক্তার সেজে চট্টগ্রাম নগরের বন্দর এলাকায় চিকিৎসা দিচ্ছিলেন ‘সব রোগের বিশেষজ্ঞ চিকিৎসক’ রুপন শীল (৫২)। তবে বিষয়টি নজরে আসার পর এ ভুয়া ডাক্তারকে কব্জায় আনে র‌্যাব।
শুক্রবার (৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টায় নগরের বন্দর থানার কলসী দিঘীর পাড় এলাকার রীমা মেডিকেল হল নামে একটি দোকান থেকে তাকে আটক করে র‌্যাব। তিনি পটিয়া এলাকার মৃত ধনঞ্জয়ের ছেলে।

র‌্যাবের কর্মকর্তারা জানান, রুপন শীলের ভুল চিকিৎসার কারণে একজন রোগী এখন মৃত্যুপথ যাত্রী। ওই রোগীর স্বজনরা র‌্যাবের কাছে এসে অভিযোগ করেন। পরে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় রুপন শীলকে।
এদিকে র‌্যাবের অভিযানে রীমা মেডিকেল হল নামের দোকান থেকে উদ্ধার করা চিকিৎসা সরঞ্জাম। গ্রেপ্তার রুপন শীল নিজেকে ডিগ্রী পাশ দাবি করলেও কোনো কাগজপত্র দেখাতে পারেননি বলে জানিয়েছেন র‌্যাবের কর্মকর্তারা।

র‌্যাবের সহকারী মিডিয়া পরিচালক নুরুল আবছার জানান, বন্দর এলাকায় গার্মেন্টস শ্রমিক ও সাধারণ লোকজনকে টার্গেট করে চিকিৎসা দিত এ ভুয়া চিকিৎসক। পরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব। পরে তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *