দাউ দাউ করে জ্বলছে বঙ্গবাজার, নিয়ন্ত্রণের চেষ্টায় ৫০ ইউনিট

দাউ দাউ করে জ্বলছে বঙ্গবাজার, নিয়ন্ত্রণের চেষ্টায় ৫০ ইউনিট

দাউ দাউ করে জ্বলছে বঙ্গবাজারের কাপরের মার্কেট

রাজধানীর বঙ্গবাজার কাপড়ের মার্কেটে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। দাউ দাউ করে জ্বলছে আগুন। বঙ্গবাজার মার্কেট থেকে আগুন ছড়িয়ে পড়েছে পাশের এনেক্সকো ভবনেও ।নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ৫০টি ইউনিট। সঙ্গে যোগ দিয়েছে বিমান ও সেনাবাহিনীর সাহায্যকারীদল ও একটি হেলিকপ্টার। তবে পানির চাপ কম থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে ভোগান্তিতে পড়েছেন ফায়ার সার্ভিসের সদস্যরা।  

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, সকাল ৬টা ১০ মিনিটের দিকে বঙ্গবাজার মার্কেটে আগুন লাগার খবর পাওয়া যায়। সংবাদ পাওয়ার পর ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায় ৬টা ১২ মিনিটে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ৫০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

তবে প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ জানা যায়নি। এ ছাড়া হতাহতের কোনো খবরও জানাতে পারেননি তিনি।

এরইমধ্যে ভয়াবহ এ আগুন ছড়িয়ে পড়ছে আশপাশের ভবনে। অতিরিক্ত মানুষ সেখানে যাওয়ার কারণে আগুনে নেভাতে বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিসের সদস্যদের।

দোকানিদের অভিযোগ, আগুন লাগার খবর পেলেও ফায়ার সার্ভিসের কর্মীরা দেরি করে আসায় আগুন চারদিকে ছড়িয়ে পড়েছে। প্রথমে আগুন লাগে গুলিস্তান মার্কেটে। সেখানে থেকে আগুন ছড়িয়ে পড়ে বঙ্গবাজার মার্কেটে। এখন পাশের অন্য ভবনেও ছড়িয়ে পড়েছে। কাপড়ের মার্কেট হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ছে। এরই মধ্যে মার্কেটের ৫ হাজার দোকান পুড়ে গেছে।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *