জিবাণুনাশক ছিটানো কার্যক্রমের উদ্বোধন করলেন সংসদ সদস্য

জিবাণুনাশক ছিটানো কার্যক্রম উদ্বোধন করেন সাংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম

সীতাকুণ্ড প্রতিনিধি

‘ঘরে থাকুন, নিজে বাঁচুন, অন্যকে বাঁচান। আতংকিত না হয়ে সতর্ক থাকুন। সরকারি নির্দেশনা মেনে চলুন। আমাদের সবার সচেতনতায় বাঁচবে লক্ষ মানুষের প্রাণ’। সীতাকু- উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের উদ্যোগে জীবাণুনাশক স্প্রে কার্যক্রমের উদ্বোধনের সময় এসব কথা বলেন চট্টগ্রাম-৪ আসনের সাংসদ আলহাজ্ব দিদারুল আলম। তার নিজস্ব অর্থায়নে সীতাকুণ্ডের ভাটিয়ারী ইউনিয়নে জীবাণুনাশক পানি ছিটানোর কার্যক্রম উদ্বোধন শেষে তিনি নিজে কিছুক্ষণ জীবাণুনাশক স্প্রে করেন।
এসময় উপস্থিত ছিলেন ভাটিয়ারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ৯ নম্বর ভাটিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজিম উদ্দিন, ৬ নম্বর ওয়ার্ড সদস্য ওহিদুল আলম, ৩ নম্বর ওয়ার্ড সদস্য নেজাম উদ্দিন, আমজাদ হোসেন বাবলু, মোহাম্মদ রানা, আলতাফ মাহামুদসহ অন্যান্য নেতৃবৃন্দ।
সোমবার (৩০ মার্চ) দুপুর ২ টায় ভাটিয়ারী মোড় থেকে এ কার্যক্রম শুরু হয়। সংসদ সদস্য জীবাণুনাশক স্প্রে করে কার্যক্রমের উদ্বোধন শেষে ভাটিয়ারী থেকে মুকবুল আলী চৌধুরী জামে মসজিদ পর্যন্ত প্রায় আধা-কিলোমিটার হেঁটে জীবাণুনাশক মিশ্রিত পানি রাস্তায় ছিটাতে থাকেন।
আলহাজ্ব দিদারুল আলম এমপি বলেন, ইউনিয়ন পরিচ্ছন্ন রাখতে ভাটিয়ারী ইউনিয়নের উদ্যোগে আমার নিজস্ব অর্থায়নে সড়কে জীবাণুনাশক মেশানো পানি ছিটানো হচ্ছে। আতঙ্কিত হওয়ার কিছু নেই। এ ভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রত্যেককেই সতর্কতার অংশ হিসেবে মুখে মাস্ক ব্যবহার করা, গণপরিবহন ও ময়লা পোশাক এড়িয়ে চলা, ফলমূলের রসসহ পর্যাপ্ত পানি পান করা, হ্যান্ডওয়াশ দিয়ে ভালো করে হাত ধোয়া, ডিম কিংবা মাংস রান্নার সময় ভালো করে সিদ্ধ করা, নিয়মিত থাকার ঘর, কাজের জায়গাসহ ঘরের আঙিনা পরিষ্কার রাখতে হবে।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *