চোটে বিশ্বকাপ শেষ বেনজেমার

চোটে বিশ্বকাপ শেষ বেনজেমার

কাতার বিশ্বকাপের মহাযজ্ঞ শুরু হতে বাকি আর মাত্র কয়েক ঘণ্টা। এ সময় বড় এক ধাক্কা খেল ফ্রান্স। চোটে ছিটকে গেছেন বর্তমান চ্যাম্পিয়নদের অন্যতম সেরা তারকা করিম বেনজামা।

শঙ্কাটা ছিলই। মৌসুমের শুরু থেকে চোটে ভুগছেন করিম বেনজেমা। ইনজুরির কারণে রিয়াল মাদ্রিদের একাধিক ম্যাচ মিস করেছেন তিনি। এরপর সুস্থ হয়ে ফ্রান্সের বিশ্বকাপ দলে যোগ দেন।

তবে শনিবার অনুশীলনে ফের উরুতে চোট পান বেনজেমা। দলের সেরা তারকার বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার খবরটি নিশ্চিত করেছে ফ্রান্স ফুটবল ফেডারেশন। এক বিবৃতিতে বলা হয়, ‘পুরো ফ্রান্স দল বেনজেমার বেদনার অংশীদার। আমরা সবাই তার দ্রুত আরোগ্য কামনা করছি।’

বেনজেমা চোট পাওয়ায় দুঃখ প্রকাশ করেছেন ফ্রান্স কোচ দিদিয়ের দেশম। তিনি বলেন, ‘করিমের (বেনজেমা) জন্য ব্যথিত আমি। সে বিশ্বকাপকে নিজের মূল্য লক্ষ্য বানিয়েছিল। ফ্রান্স দলে এই নতুন ধাক্কার পরও আমি স্কোয়াডের ওপর ভরসা রাখছি। আমাদের জন্য যে বিশাল চ্যালেঞ্জ অপেক্ষা করছে, তার জন্য সবকিছু করব।’

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে করিম বেনজেমা লিখেছেন, ‘জীবনে আমি কখনো হাল ছাড়িনি। আজ রাতে আমাকে দলকে নিয়ে ভাবতে হবে, যেটা সবসময় করেছি। এমন কাউকে আমার জায়গা দিতে হবে, যে বিশ্বকাপে দলকে সাহায্য করতে পারে। যারা আমাকে বার্তা দিয়ে সমর্থন জানিয়েছেন তাদের সকলকে ধন্যবাদ।’

গত মঙ্গলবার অনুশীলনে চোটে পড়ে ছিটকে যান ফরাসি স্ট্রাইকার ক্রিস্টোফার এনকুনকু। ইনজুরির কারণে ফ্রান্সের বিশ্বকাপ স্কোয়াডে নেই ২০১৮ আসরে চ্যাম্পিয়ন দলের দুই সদস্য পল পগবা ও এনগোলো কান্তে। প্রেসনেল কিম্পেম্বে ছিটকে গেছেন হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে। নতুন করে করিম বেনজেমার বাদ পড়া নিশ্চিতভাবে ভোগাবে ফ্রান্সকে।

আগামী ২২ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ফ্রান্সের বিশ্বকাপ যাত্রা। ‘ডি’ গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ ডেনমার্ক ও তিউনিসিয়া।

প্রসঙ্গত, ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপ খেলেছেন করিম বেনজেমা। এরপর সেক্স-টেপ কাণ্ডে জড়িয়ে ফ্রান্সে ব্রাত্য হন রিয়াল মাদ্রিদ তারকা। রাশিয়া বিশ্বকাপে হতে পারেননি চ্যাম্পিয়ন দলের সদস্য। সাড়ে ৫ বছর পর ফ্রান্স দলে সুযোগ হয়েছে বেনজেমার। ব্যালন ডি’অর জয়ী তারকা অনুমিতভাবেই সুযোগ পেয়েছেন দিদিয়ের দেশমের বিশ্বকাপ স্কোয়াডে।  কিন্তু শেষ পর্যন্ত চোটের কাছে হার মানতে হলো তাকে। 


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *