চট্টগ্রাম আইনজীবী সমিতির নির্বাচনে শীর্ষ দুই পদে আওয়ামী লীগের জয়

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে জয়লাভ করেছেন সমন্বয় পরিষদের মনোনীত আবু মোহাম্মদ হাশেম ও এএইচএম জিয়াউদ্দিন। তার মধ্যে সাধারণ সম্পাদক পদে এএইচএম জিয়াউদ্দিন এবারসহ টানা তিনবার বিজয়ী হয়েছেন।
বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) রাতে ভোট গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার রেজাউল করিম চৌধুরী এ ফল ঘোষণা করেন। এর আগে সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়।

তিনি বলেন, এবারের নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১০ টি পদে জয়লাভ করেছেন সমন্বয় পরিষদ। সিনিয়র সহ-সভাপতিসহ ৯ টি পদে জয় পেয়েছে ঐক্য পরিষদ। এবার ১৯ টি পদের বিপরীতে প্রার্থী ছিলেন ৩৯ জন। ভোটার ছিলেন সাড়ে ৫ হাজার। এর মধ্যে ভোট প্রদান করেছেন ৪ হাজার ১৯৩ জন।

নির্বাচন কমিশন সূত্র জানায়, সভাপতি পদে আবু মোহাম্মদ হাশেম পেয়েছেন ২০৯৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্য পরিষদের মনোনীত নাজিম উদ্দিন চৌধুরী পেয়েছেন ২০৫৮ ভোট।

সাধারণ সম্পাদক পদে সমন্বয়েরই এএইচএম জিয়াউদ্দিন পেয়েছেন ১,৯৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের আবদুস সাত্তার সরওয়ার পেয়েছেন ১,৬২৬ ভোটা। এছাড়া সমন্বয়ের মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্রপ্রার্থী কিশোর কুমার দাস পেয়েছেন ৫৬২ ভোট।

অন্যদের মধ্যে ২২৫৮ ভোট পেয়ে সিনিয়র সহসভাপতি নির্বাচিত হয়েছেন ঐক্য পরিষদের মো. শফিক উল্লাহ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয়ের মো. সেকান্দার চৌধুরী পেয়েছেন ১৮৭৯ ভোট।

সহ-সভাপতি পদে সমন্বয় পরিষদের মো. আজিজুদ্দিন হায়দার জয়লাভ করেছেন ২২৬১ ভোট পেয়ে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের মো. কামরুল হাসান নাজিম পেয়েছেন ১৮৪৬ ভোট।

সহ-সাধারণ সম্পাদক পদে ঐক্যের এরশাদুর রহমান রিটু ২৫৪৭ ভোট পেয়ে জয়লাভ করেছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয়ের মো. ওমর ফারুক শিবলি পেয়েছেন ১৬৫২ ভোট।

অর্থ সম্পাদক পদে জয়লাভ করেছেন সমন্বয়ের সালাউদ্দিন মনসুর রিমু। তিনি পেয়েছেন ২৬৭৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের আশরাফুল হক আনসারি পেয়েছেন ১৪৬০ ভোট।

পাঠাগার সম্পাদক পদে সমন্বয়ের মো. জাহিদুল ইসলাম চৌধুরী ২৪০৪ ভোট পেয়ে জয়লাভ করেছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের আহমেদ কবির পেয়েছেন ১৭২৩ ভোট।

২১৫৬ ভোট পেয়ে সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ঐক্যের লাইলা নুর। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয়ের তানজিলা মান্নান যুথি পেয়েছেন ১৯৫৩ ভোট।

তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে সমন্বয়ের মো. মেজবাহ উদ্দিন দুয়েল জয়লাভ করেছেন ২৩৭১। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের অলি আহমেদের বাক্সে পড়েছে ১৭৬৭ ভোট।

সদস্য পদে সমন্বয়ের এএনএম রুকনুজ্জামান মুন্না, শ্যামল চৌধুরী, সেলিনা আক্তার ও মো. খোরশেদ কামাল এবং ঐক্যের মো. আব্দুল্লাহ আল মামুন, আইনুল কামাল, বিলকিছ আরা মিতু, মিনহাজ উদ্দিন, মো. তোহিদুল বারি চৌধুরী ও তৌহিদুল ইসলাম নির্বাচিত হয়েছেন ।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *