চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১.৯২

চট্টগ্রামে গত আটদিন যাবৎ করোনা সংক্রমণের হার ৩ শতাংশের নিচে ওঠা-নামা করছে। গত একদিনে নতুন করে আরও ৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। শনাক্তের হার ১ দশমিক ৯২ শতাংশ। আগের দিন ছিল ২৮ জন এবং হার ১ দশমিক ৫৯ শতাংশ। তবে এদিনও করোনায় আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। এই নিয়ে টানা ১৫ দিন ধরে মৃত্যুহীন রয়েছে চট্টগ্রাম।
বৃহস্পতিবার (০৩ মার্চ) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত দৈনিক কোভিড প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে।

তথ্য অনুসারে, গেল ২৪ ঘণ্টায় বিভিন্ন ল্যাবে সর্বমোট ১ হাজার ৮২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৩৫ জনের দেহে করোনা শনাক্ত হয়।

শনাক্ত হওয়া ২৮ জনের মধ্যে ২৪ জনই নগরের বাসিন্দা। বাকি ১১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। উপজেলার মধ্যে বোয়ালখালী ও হাটহাজারীতে ৩ জন করে, রাউজানে ২ জন এবং বাঁশখালী, চন্দনাইশ ও সন্দ্বীপে ১ জন করে রয়েছেন।

এ নিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৫১০ জনে এসে দাঁড়িয়েছে। তাদের মধ্যে নগরের বাসিন্দা ৯২ হাজার ৬ জন এবং ৩৫ হাজার ৫০৪ জন বিভিন্ন উপজেলার।

তবে এদিনও করোনায় আক্রান্ত হয়ে কোন রোগীর মৃত্যুর খবর পাওয়া যায়নি। শুরু থেকে এ পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ১ হাজার ৩৬২ জন।

চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৩ এপ্রিল। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *