চট্টগ্রামে শনাক্তের হার কমে ৬.৯৫ শতাংশ

চট্টগ্রামে একদিনের ব্যবধানে করোনা শনাক্তের হার কমে প্রায় অর্ধেকে নেমে এসেছে। গেল ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২১৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৬ দশমিক ৯৫ শতাংশ। আগের দিন বুধবার এই হার ছিল ১১ দশমিক ৩৪ শতাংশ। তবে এদিনও করোনায় আক্রান্ত কোন রোগীর মুত্যু হয়নি।
বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, চট্টগ্রামের ১০টি ল্যাবে ৩ হাজার ১২৩টি নমুনা পরীক্ষা করে ২১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১১১ জনই চট্টগ্রাম নগরের বাসিন্দা। বাকি ১০৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

উপজেলার মধ্যে গত ২৪ ঘণ্টায় লোহাগাড়ায় ৪, সাতকানিয়ায় ৯, বাঁশখালীতে ৫, আনোয়ারায় ৪, চন্দনাইশে ১১, পটিয়া ১১, বোয়ালখালীতে ৮, রাঙ্গুনিয়ায় ৮, রাউজানে ৭, ফটিকছড়িতে ৯, হাটহাজারীতে ১২, সীতাকুণ্ডে ৬, মিরসরাইয়ে ১১ ও সন্দ্বীপ উপজেলায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামে এখন পর্যন্ত ১ লাখ ২৪ হাজার ৫৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে নগরের বাসিন্দা ৯০ হাজার ৬১১ জন। বিভিন্ন উপজেলার ৩৩ হাজার ৯৩১ জন।

করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে মোট ১ হাজার ৩৬০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৩৪ জন নগরের। আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬২৬ জনের।

চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৩ এপ্রিল। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *