চট্টগ্রামে ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু

চট্টগ্রামে ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে নতুন করে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি মাসেই ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ জন রোগী। একই সময়ে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন আরও ৮৭ জন। 

সোমবার (১৭ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। সিভিল সার্জন কার্যালয়ের হিসাবে এ নিয়ে চলতি বছর চট্টগ্রামে ডেঙ্গুতে ১৮ জনের মৃত্যু হলো। 

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে মারা যাওয়া ওই দুইজনের একজন শিশু এবং অন্যজন নারী। তাদের মধ্যে একজন ১৫ বছর বয়সী। তার নাম মো. আলভী। তিনি নগরের পাঁচলাইশ এলাকার বাসিন্দা। গতকাল ১৬ জুলাই ডেঙ্গু আক্রান্ত হয়ে নগরের বেসরকারি পার্কভিউ হাসপাতালে ভর্তি হন। গতকাল চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়। অন্যজন ৩৮ বছর বয়সী শারমিন হেনা রিতা। তিনি গত ১৫ জুলাই পার্ক ভিউ হাসপাতালে ডেঙ্গু নিয়ে ভর্তি হন। ১৭ জুলাই সেখানেই তার মৃত্যু হয়। 

এদিকে, জেলা সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ হিসাব অনুযায়ী, নতুন আক্রান্তরা চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ৫০ জন এবং বেসরকারি হাসপাতালে ৩৭ জন ভর্তি হয়েছেন। তাদের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ৩০ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ৫ জন এবং বিআইটিআইডিতে ৫২ জন রোগী।

অন্যদিকে, জানুয়ারি থেকে এ পর্যন্ত চট্টগ্রাম জেলায় ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৬৪ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ৮৫৭ জন ও বেসরকারি হাসপাতালে ৬০৭ চিকিৎসা নিয়েছেন। বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩৮০ জন রোগী। একইসাথে এ পর্যন্ত চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৮৪ জন। ডেঙ্গুতে মৃত্যু হওয়া ১৮ জনের মধ্যে ৯ জন শিশু, ৬ জন পুরুষ ও ৩ জন নারী।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *