চট্টগ্রামে কাল থেকে শুরু কলেরা টিকার দ্বিতীয় ডোজ 

চট্টগ্রামে কাল থেকে শুরু কলেরা টিকার দ্বিতীয় ডোজ 

আগামীকাল রবিবার (৮ অক্টোবর) থেকে চট্টগ্রামের বন্দর টিলা ও দক্ষিণ হালিশহর এলাকায় কলেরা টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হবে। এ টিকা কার্যক্রম সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে। পাঁচ দিনব্যাপী এ টিকা কার্যক্রম শেষ হবে আগামী বৃহস্পতিবার (১২ অক্টোবর)। শনিবার (৭ অক্টোবর) আইসিডিডিআরবি থেকে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, চট্টগ্রাম সিটি করপোরেশনের বন্দর থানার অধীনে ৩৮ ও ৩৯ নম্বর ওয়ার্ডে (বন্দর টিলা ও দক্ষিণ হালিশহর) বসবাসকারীদের যারা সেপ্টেম্বর মাসে প্রথম ডোজ কলেরা টিকা নিয়েছেন তাদের টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে। এসব এলাকার বাসিন্দারা যেসব কেন্দ্র থেকে টিকার প্রথম ডোজ নিয়েছেন, সেসব কেন্দ্র থেকেই টিকার দ্বিতীয় ডোজ নিতে পারবেন। টিকা দেওয়া চলবে আগামী ৮ অক্টোবর থেকে ১২ অক্টোবর প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

দক্ষিণ কোরিয়ার ইউবায়োলোজিক্স কোম্পানি লিমিটেডের তৈরি দুই ডোজের ইউভিকল প্লাস নামে মুখে খাওয়ার কলেরার টিকা এক বছর থেকে তদূর্ধ্ব বয়সীদের দেওয়া হবে। স্বাস্থ্য অধিদপ্তরের সংক্রামক রোগ নিয়ন্ত্রণ শাখার তত্ত্বাবধানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহায়তায় চট্টগ্রাম সিভিল সার্জন অফিস, চট্টগ্রাম সিটি করপোরেশন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, ইপিআই ও আইসিডিডিআরবি-র বাস্তবায়নে টিকা দেওয়া কার্যক্রমটি চলছে। গত ১৭ সেপ্টেম্বর এ কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রামের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *