চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ১০ জন

 

চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ১০ জন

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় নতুন ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সংক্রমণের হার ৬ দশমিক ৭৫ শতাংশ। এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ২৯ হাজার ৪৫৭ জনে এবং মৃত্যুর সংখ্যা অপরিবর্তিত ১ হাজার ৩৬৭ জন। 

শনিবার (২৯ অক্টোবর) জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত প্রতিবেদনে এ সব তথ্য জানা গেছে। 

প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর সরকারি-বেসরকারিসহ চট্টগ্রামের  ৯টি ল্যাবে ১৪৮টি নমুনা পরীক্ষায় ১০ জনের দেহে করোনা শনাক্ত হয়। 

শনাক্তদের মধ্যে নগরের ৬ এবং চার উপজেলার ৪ জন। উপজেলায় ৪ জনের মধ্যে লোহাগাড়া, বোয়ালখালী, ফটিকছড়ি ও হাটহাজারীতে একজন করে রয়েছেন। তবে এদিনও রোগটিতে সংক্রমিত হয়ে কেউ মারা যাননি। 

চট্টগ্রামে এখন পর্যন্ত ১ লাখ ২৯ হাজার ৪৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে শহরের ৯৪ হাজার ৩৯০ এবং গ্রামের ৩৫ হাজার ৬৭ জন। এসময় করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে মোট ১ হাজার ৩৬৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৩৭ জন নগরের বাসিন্দা এবং আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬৩০ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে। বাংলাদেশে ভাইরাসটিতে প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর বাণিজ্যিক নগরী চট্টগ্রামে প্রথম কোন রোগীর শরীরে জীবাণু ধরা পড়ে একই বছরের ৩ এপ্রিল এবং ছয় দিন পর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *