চট্টগ্রামে আরও ৭ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু ধরা পড়েছে। মৃত্যুহীন এ দিনেও শনাক্তের হার ছিল ৩ দশমিক ১৮ শতাংশ। এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৮ হাজার ৬৮৮ জনে এবং মৃত্যু বেড়ে পৌঁছেছে ১ হাজার ৩৬৭ জনে। 

বুধবার (১৭ আগস্ট) চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে পাওয়া করোনা মহামারির দৈনিক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে।


প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নগরের ৯টি ল্যাব ও এন্টিজেন টেস্টে ২২০ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের সবাই নগরের। 

এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৮ হাজার ৬৮৮ জনে। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৩ হাজার ৮০৪ জন এবং বিভিন্ন উপজেলার ৩৪ হাজার ৮৮৪ জন। 

এখন পর্যন্ত চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৬৭ জনের। এদের মধ্যে নগরের ৭৩৭ জন এবং ৬৩০ জন বিভিন্ন উপজেলার।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে। বাংলাদেশে ভাইরাসটিতে প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর বাণিজ্যিক নগরী চট্টগ্রামে প্রথম কোন রোগীর শরীরে জীবাণু ধরা পড়ে একই বছরের ৩ এপ্রিল এবং ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু হয় ওই বছরের ৯ এপ্রিল।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *