চট্টগ্রামে আরও ৪০ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৩ দশমিক ৫৫ শতাংশ। এই হার আগের দিন ছিল ১১ দশমিক ৯৪ শতাংশ। তবে এ সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। 

রোববার (২৪ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত দৈনিক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে । 

প্রতিবেদনের বলা হয়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১০টি ল্যাবে ২৯৫টি নমুনা পরীক্ষায় নতুন করে ৪০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৩২ জন নগরের বাসিন্দা। বাকি ৮ জনের ২ জন রাউজানের এবং ১ জন করে পটিয়া, বোয়ালখালী, ফটিকছড়ি, হাটহাজারী, সীতাকুণ্ড ও মিরসরাই উপজেলার বাসিন্দা রয়েছেন। 

এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত ১ লাখ ২৮ হাজার ৩৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের বাসিন্দা ৯৩ হাজার ৫৬৮ জন এবং বাকি ৩৪ হাজার ৭৯১ জন বিভিন্ন উপজেলার।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এ নিয়ে চট্টগ্রামে মোট ১ হাজার ৩৬৭ জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে ৭৩৭ জন নগরের এবং ৬৩০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। বাংলাদেশে ভাইরাসটিতে প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর দেশের দ্বিতীয় রাজধানীখ্যাত চট্টগ্রামে প্রথম কোন রোগী সংক্রমিত হয় একই বছরের ৩ এপ্রিল। ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।