গাড়িতে চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে ছিনতাই, চক্রের মূলহোতা গ্রেপ্তার

 

গাড়িতে চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে ছিনতাই, চক্রের মূলহোতা গ্রেপ্তার

পুলিশের হাতে গ্রেপ্তার ছিনতাইকারী মিজানুর রহমান

চট্টগ্রামে নগরের বিভিন্ন মোড়ে সিএনজিতে যাত্রী তোলার নাম করে ‘চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে’ ছিনতাই চক্রের মূলহোতা মিজানুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে ১২৫ গ্রাম মরিচের গুঁড়া, একটি টিপ ছোরা, ছিনতাইকৃত নগদ ২৫ হাজার টাকা এবং ছিনতাইকাজে ব্যবহৃত সিএনজিটি জব্দ করা হয়।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) রাতে নগরের বাকলিয়া থানাধীন এক্সেস রোড থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মিজানুর রহমান পিরোজপুর জেলার ইন্দুরকানী থানার আনছার আলী হাওলাদারের ছেলে।

পুলিশ জানায়, গত ১৩ ফেব্রুয়ারি রাতে মো. আক্তার হোছাইন দোকানের মালামাল আনতে নিউ মার্কেট থেকে চাক্তাই যাওয়ার জন্য একটি সিএনজি অটোরিকশা ভাড়া করে। হঠাৎ মাঝপথে চালক গাড়ি থামালে দুইজন লোক গাড়িতে উঠে তার পাশে বসে। এক পর্যায়ে তাকে মারধর করে এবং তার সাথে থাকা মোবাইল ও নগদ ৬২ হাজার টাকা নিয়ে তারা পালিয়ে যায়। এ ঘটনায় ভুক্তভোগী অজ্ঞাতনামা তিনজনের বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবীর জানান, ভুক্তভোগী মামলা দায়েরের পর অভিযান চালিয়ে ছিনতাই চক্রের মূলহোতা মিজানকে গ্রেপ্তার করা হয়। এসময় কৌশলে তার সঙ্গে থাকা কয়েকজন পালিয়ে যায়। মূলত তারা লোকাল যাত্রী তোলার নাম করে নগরের বিভিন্ন মোড়ে ঘুরে বেড়ায়। পরে সিঙ্গেল কোনো যাত্রী তুলে কোন খালি জায়গায় নিয়ে গিয়ে ওই যাত্রীকে ভয় দেখায় এবং চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে যাত্রীর সর্বস্ব লুট করে তারা পালিয়ে যায়। এ চক্রের অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *