গণতন্ত্র আছে বলেই দেশে উন্নয়ন: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই দেশে উন্নয়ন হচ্ছে । শুক্রবার(১১ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটায় সংযুক্ত আরব আমিরাতে নাগরিক সংবর্ধনায় প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন।

তিনি বলেন, কালো মেঘ কেটে গেছে, করোনা মহামারী বা যুদ্ধ কোনো সংকটই বাঙালিকে দাবিয়ে রাখতে পারবে না।

সংযুক্ত আরব আমিরাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর উপলক্ষে এই নাগরিক সভার আয়োজন। আবুধাবি থেকে এতে ভার্চুয়ালি অংশ নিয়ে প্রবাসী বাঙালিদের ভালোবাসায় সিক্ত হন তিনি।

আবুধাবি থিয়েটার, বাংলাদেশ কনস্যুলেট দুবাই, বাংলাদেশ প্রাইভেট স্কুল ও কলেজ রাস আল খাইমা থেকে যুক্ত হয়ে প্রবাসী বাঙালিরা মতবিনিময় করেন বঙ্গবন্ধুকন্যার সঙ্গে।

আবুধাবি প্রান্তে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও দুবাই কনস্যুলেট প্রান্তে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

প্রবাসীদের তুলে ধরা সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে প্রধানমন্ত্রী বলেন, বিমানবন্দরে অহেতুক হয়রানিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

বাংলাদেশের অর্থনীতিতে রেমিটেন্সের ভূমিকা উল্লেখ করে প্রবাসীদের অভিনন্দন জানান তিনি। আওয়ামী লীগ সরকারের ওপর আস্থা রাখার জন্য সবাইকে ধন্যবাদ জানান শেখ হাসিনা।

এর আগে আমিরাতের প্রাদেশিক শহর রাস আল খাইমার বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *